ঢাকা: সানরাইজার্স হায়দ্রাবাদের দেওয়া ১৩৩ রানের সহজ লক্ষ্যও টপকাতে পারলো না বিষ্ফোরক গেইলদের কিংস ইলেভেন পাঞ্জাব! ১৯.২ ওভারে গুটিয়ে গেল ১১৯ রানে। যা ম্যাচ শেষে কেইন উইলিয়ামসনদের এনে দিল ১৩ রানের জয়।

আগের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে ১১৮ রান নিয়েও ম্যাচ জিতেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। পুঁজি এদিনও বেশি ছিলো না, ১৩২। কিন্তু দূর্দান্ত বোলিং আক্রমণে জয়টি ধরা দিল।

দলের স্বল্প পুঁজির দ্বিতীয় জয়ের দিনে ব্যাটে হাতে না পারলেও বল হাতে ঠিকই আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান। নামা মায়াঙ্ক আগারওয়ালকে ফিরিয়ে পূর্ণ করেছেন আইপিএলে ৫০ উইকেট। ফিরিয়েছেন অ্যারন ফিঞ্চকেও। 

পাঁচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছেন ২৮ রান। বল হাতে ৩ ওভারে ১৮ রান দিয়ে উইকেট দুটি।

বৃহস্পতিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে মনিশ পান্ডের ৫১ বলে ৫৪ ও ২৯ বলে সাকিবের ২৮ রানে ৬ উইকেটে ১৩২ রানের সংগ্রহ পায় হায়দ্রাবাদ।

শেষ দিকে অবশ্য একটি করে চার ও ছক্কায় ইউসুফ পাঠান করেছেন ১৯ বলে ২১। 

বল হাতে পাঞ্জাবের হয়ে অঙ্কিত রাজপুত ৫টি ও অপর উইকেটটি নিয়েছেন আফগান মুজিবুর রহমান।

জবাবে জয়ের জন্য ১৩৩ রানের সহজ লক্ষে খেলতে নামা পাঞ্জাবের শুরুটা ছিল মন্থর। দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল ও লোকেশ রাহুল এদিন ছিলেন ভিন্ন চেহারায়। উইকেট বুঝে স্বভাব বিরুদ্ধ খেলা খেলে দলকে ৫৫ রানের জুটি এনে দেন এই দুই ওপেনার।

ম্যাচ বাঁচাতে দলের সেরা অস্ত্র রশিদ খানের হাতে বল তুলে দেন উইলিয়ামসন। আফগান লেগ স্পিনার পাল্টে দেন ম্যাচের মোড়। অসাধারণ এক ডেলিভারিতে নিজের প্রথম ওভারে বোল্ড করেন রাহুলকে (২৬ বলে ৩২)।

দূর্দান্ত ফর্মে থাকা ক্রিস গেইলকে (২২ বলে ২৩) ফিরতি ক্যাচে ফেরান পেসার বাসিল থাম্পি। 

ওই যে পাঞ্জাবের পতন শুরু হলো এরপর আর কোনো ব্যাটসম্যানই রশিদ-সাকিবদের বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি। ১৯.২ ওভারে গুটিয়ে যায় ১১৯ রানে।

হায়দ্রাবাদের হয়ে বল হাতে রশিদ খান ৩টি, সাকিব আল হাসান, বাসিল থাম্পি ও সন্দিপ শর্মা নিয়েছেন ২ টি করে উইকেট। 

ম্যাচসেরা হয়েছেন পাঞ্জাবের ৫ উইকেট শিকারি অঙ্কিত রাজপুত।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮

এইচএল/এমএইউ/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews