বার্সেলোনা ছেড়ে নেইমার যোগ দিয়েছেন প্যারিস সেন্ত জার্মেইয়ে। শোনা যায়, লিওনেল মেসির ছায়া থেকে বের হতেই ব্রাজিলিয়ান তারকা ছেড়ে গেছেন ন্যু ক্যাম্প। কথাটা যদি সত্যি হয়, তাহলে নেইমারকে ফুটবল ছাড়ার পরামর্শ দিয়েছেন থিয়েরি অঁরি।

বার্সেলোনা ছেড়ে গেলেও মেসির ছায়া থেকে নেইমার বের হতে পারবেন না, সেটাই জানিয়েছেন ফরাসি কিংবদন্তি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বিপক্ষে যেমন খেলেছেন, তেমনি বার্সেলোনার জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইও চালিয়েছেন অঁরি। সেই অভিজ্ঞতা থেকে তিনি খুব ভালো করেই জানেন মেসির সামর্থ্য। তাছাড়া সাবেক সতীর্থে তিনি মুগ্ধ সবসময়। নেইমারের চলে যাওয়ার কারণ হিসেবে যখন উচ্চারিত হয় মেসির ছায়ার কথা, তখন সেটা মানতে পারেন না সাবেক আর্সেনাল ফরোয়ার্ড।

২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। বার্সেলোনায় থাকলে সবসময় মেসির ছায়াতলে থাকতে হবে তাকে, যে কারণে ব্যালন ডি’অর জেতাটা কঠিন হয়ে যাবে তার। তাই মেসির ছায়া থেকে বেরিয়ে নতুন মিশন শুরু করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। স্প্যানিশ মিডিয়ায় এমন গুঞ্জন থাকলেও নেইমার বরবারই তা উড়িয়ে দিয়েছেন। তবে এমন কিছু যদি থেকে থাকে, তাহলে অঁরি ফুটবল ছাড়ার পরামর্শ দিয়েছেন নেইমারকে।

শুধু নেইমার নয়, বিশ্বের অন্য খেলোয়াড়রাও মেসির ছায়াতলে আছেন বলে মন্তব্য তার, ‘আমি ঠিক জানি না, মেসির ছায়া থেকে বের হতেই নেইমার বার্সেলোনা ছেড়ে গেছে কিনা। আসল সত্য হলো সব খেলোয়াড়ই মেসির ছায়াতলে। তাই যদি নেইমার সেই ছায়ার নিচে থাকতে না চায়, তাহলে তার (ফুটবল বাদ দিয়ে) খেলাই পাল্টিয়ে ফেলতে হবে।’ মার্কা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews