ভারতের লাক্ষাদ্বীপ ও তার আশপাশের এলাকায় ভয়াবহ বিস্ফোরণের পরিকল্পনা নিয়ে শ্রীলংকা থেকে লাক্ষাদ্বীপে আসার জন্য রওনা হয়েছে ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিরা।

এ কারণে কেরালা উপকূলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। খবর হিন্দু ও আনন্দবাজারের।

কেরালা পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (উপকূলীয় নিরাপত্তা) টোমিন থাসানকেরি গত বৃহস্পতিবার রাজ্যের ৫৮০ কিলোমিটার উপকূলজুড়ে থাকা ৭২টি থানা কর্তৃপক্ষকে এ সতর্কবার্তা পাঠান।

ভারতের সংবাদমাধ্যম জানায়, একটি সাদা রঙের নৌকায় চেপে ১৫ জঙ্গি সদস্য শ্রীলংকা থেকে রওনা হয়েছে।

যেকোনো মুহূর্তে জঙ্গিদের ওই নৌকা কেরালার উপকূলে এসে পড়তে পারে- এমন খবর পেয়ে মাছ ধরার সব নৌকা ও জাহাজের ওপর কড়া নজরদারি শুরু করেছে কেরালা পুলিশ।

পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে এনডিটিভি লিখেছে- ওই নৌকায় থাকা জঙ্গিদের সংখ্যা নিয়ে খুবই স্পষ্ট তথ্য রয়েছে তাদের হাতে। আর এই তথ্য দেয়া হয়েছে শ্রীলংকার গোয়েন্দাদের তরফ থেকে।

কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে পুলিশ বিভিন্ন হোটেল এবং রেস্ট হাউসে অভিযান চালানো হচ্ছে যাতে সন্দেহভাজন কেউ কোনো হোটেলে আশ্রয় নিতে না পারে।

পাশাপাশি মাছ ধরা বোটের মালিকদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে, যাতে সাগরে থাকা জেলেদের সতর্ক করা হয়।

পুলিশের পাশাপাশি ভারতের নৌবাহিনী ও কোস্ট গার্ডকেও সতর্কাবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews