সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় আদিতমারী উপজেলার মহিষখোচা বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন মমতাজ উদ্দিন। মমতাজ উদ্দিন উপজেলার মহিষখোচা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য।

স্থানীয়রা জানান, মমতাজ উদ্দিন ব্যবসার মাধ্যমে তার কর্ম জীবন শুরু করলেও ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর জাপার সংসদ সদস্য প্রায়ত মজিবর রহমানের হাত ধরে জাতীয় পার্টিতে যোগদান করেন। এরপর বিএনপি-জামায়াত জোট সরকারের সময় জাতীয় পার্টি থেকে বিএনপিতে যোগদান করেন। দেশের ক্ষমতা পরিবর্তনের পর থেকে আবারো আওয়ামী লীগে যোগদান করতে মরিয়া হয়ে উঠেন এ রাজনীতিক। অবশেষে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি'র হাতে লাখ টাকার স্বর্ণের নৌকার প্রতিকৃতি উপহার দিয়ে সোমবার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যেগদান করেন তিনি।

১৮ লাখ টাকা খরচ করে আয়োজন করা হয় যোগদান অনুষ্ঠানের। ছয়টি গরু ও ১৫টি ছাগল রান্না করে অনুষ্ঠানে আগত সর্বসাধারণের জন্য ২২ হাজার ও ভিআইওপি অতিথিদের জন্য তিন হাজার প্যাকেট করা হয়। ৬০০ স্বেচ্ছাসেবকের প্রত্যেকের জন্য একটি করে টি-শার্ট এবং তোরণ তৈরি করা হয়েছে ছয়টি। আগত সর্বসাধারণের বসার জন্য কোনো ব্যবস্থা না হলেও অতিথিদের জন্য মঞ্চ তৈরি করতে ৩/৪ দিন সময় লেগেছে বলে জানান আয়োজকরা।

ক্ষমতাসীন দলের যোগদানকারী সদস্য মমতাজ উদ্দিনের ছেলে মামুন বাংলানিউজকে জানান, এ অনুষ্ঠানের আয়োজন করতে তাদের প্রায় ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। যা পুরোটাই তাদের বহন করতে হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক রাজনৈতিক বিশ্লেষক বাংলানিউজকে জানান, দল বা কোনো মতাদর্শকে ভালবেসে যারা রাজনীতি করে তারা বারবার দল বদল করে না। যারা নিজের স্বার্থকে বেশি করে দেখেন তারাই ক্ষমতার দাপট দেখাতে দল বদল করেন। দল বদলকারী এসব নেতাদের কথা সাধারণ ভোটাররা কতটুকু গ্রহণ করে তা বোঝার বাকি নেই কারো।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের প্রবীণ এক নেতা বাংলানিউজকে বলেন, যে ব্যক্তি বারবার দল বদল করে এমন কোনো কর্মীকে দলে না নিতে প্রতিমন্ত্রীকে অনেক বার বলা হলেও তিনি আজ এ যোগদান অনুষ্ঠানে এসেছেন। ক্ষমতার পরিবর্তন হলে আজকের এ নবীন কর্মী (মমতাজ উদ্দিন) আবারো ফিরে যাবে। তাহলে সময় নষ্ট করে এমন নীতিভ্রষ্ট লোককে দলে ভিড়িয়ে কোনো লাভ নেই।

মহিষখোচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নবিয়ার রহমান প্রামাণিকের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, সহ-সভাপতি তাহির তাহু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট বাদল আশরাফ, আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সম্পাদক রফিকুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৮

এনটি/অারএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews