সোনভদ্রের নিহত ১০ আদিবাসী পরিবারকে ১০ লক্ষ ক্ষতিপূরণ দেবে কংগ্রেস

সাম্প্রতিক ছবি

ভারতের উত্তরপ্রদেশের সোনভদ্রে গুলিবিদ্ধ হয়ে নিহত ১০ আদিবাসী পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা করবে কংগ্রেস। শনিবার একথা ঘোষণা করেছেন দলের অন্যতম সাধারণ সম্পাদক তথা উত্তরপ্রদেশের প্রধান প্রিয়াঙ্কা গান্ধী।

এদিন নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রিয়াঙ্কা। সে সময় দলীয় স্তরে এই ক্ষতিপূরণের কথা জানান। এর মধ্যেই আগামীকাল, রবিবার ঘটনাস্থলে যাচ্ছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

স্বজনহারা পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রিয়াঙ্কা বলেন, ‘স্বজনহারা পরিবারের সঙ্গে সাক্ষাৎ আমার মূল লক্ষ্য ছিল। সেই লক্ষ্য পূরণ হয়েছে। এই ঘটনায় নিহতদের নিকটাত্মীয়কে কংগ্রেস ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে।’

চলতি সপ্তাহের প্রথম দিকে সোনভদ্রের একটি গ্রামে ৩৬ একর জমি নিয়ে সংঘর্ষের জেরে মৃত্যু হয় ১০ জন আদিবাসীর। গ্রাম প্রধান যজ্ঞ দত্ত ভাড়া করা গুণ্ডা নিয়ে এসে আদিবাসীদের কৃষকদের ওপর গুলি চালায় বলে অভিযোগ।

আরও পড়ুনঃ ইঞ্জিনে ডিম-সহ পাখির বাসা, দেড় মাস গাড়ি চালালেন না চালক

এই ঘটনার জন্য শাসকদল বিজেপি এবং কংগ্রেস একে অন্যের দিকে আঙুল তুলেছে। যোগী আদিত্যনাথের প্রশ্রয়েই উত্তরপ্রদেশে দুষ্কৃতী-রাজ চলছে বলে অভিযোগ রাহুল গান্ধীর দলের। অন্যদিকে মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যের বিগত কংগ্রেস সরকারের আমলে ওই ৩৬ একর জমি নিয়ে বিবাদের সূত্রপাত। কংগ্রেসই গোটা ঝামেলা পাকিয়ে রেখে ক্ষমতা থেকে সরে গেছে।

ইত্তেফাক/টিএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews