বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার তার কতিপয় লোক দিয়ে বাংলাদেশের ব্যাংক লুটপাট করেছে। লুটপাট করা টাকা নিয়ে তারা ইউরোপ, আমেরিকা, কানাডা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, দুবাইতে সেকেন্ড হোম তৈরি করেছে।

তিনি আরও বলেছেন, ব্যাংক লুটপাটের ফলে দেশের অর্থনীতি যে সংকটের মুখে পড়েছে, এর ভোগান্তি জনগণকেই পোহাতে হবে। তারা যে টাকাটা দেশ থেকে বিদেশে প্রাচার করেছে, এই টাকার মালিক জনগণ। এর ফলে জনগণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে ঢাকা মহানগর উত্তরের ৪০ ও ২৮ নম্বর ওয়ার্ডে পৃথক পৃথক কর্মসূচিতে অংশ নিয়ে আমিনুল হক এসব কথা বলেন।

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ সাধারণ জনগণ ও পথচারীদের মধ্যে বোতলজাত খাবার পানি ও স্যালাইন বিতরণে ভাটারা থানার ৪০ নম্বর ওয়ার্ড ও শেরে বাংলা নগর থানার ২৮ নম্বর ওয়ার্ড বিএনপি পৃথকভাবে এ কর্মসূচি আয়োজন করে।

বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে চাল, ডাল, লবণ, তেল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধির ফলে জনজীবন বিপর্যস্ত অবস্থায় পড়েছে। জনজীবনে নাভিশ্বাস উঠেছে।

তিনি বলেন, দেশে দ্রব্যমূল্যের পাশাপাশি জ্বালানী তেল, গ্যাস, বিদুতের এতটাই মূল্যবৃদ্ধি পেয়েছে যে, মানুষের বেঁচে থাকার যে মাধ্যম সেখান থেকেও তারা বঞ্চিত হচ্ছে। ১৫ বছর ধরে এদেশের জনগণের ওপর চেপে বসে আছে সরকার। দেশের গণতন্ত্র, ভোটের অধিকার হরণ করেছে তারা, বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা, একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, সেই প্রত্যাশাও হরণ করা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী সরকার দেশের জনগণের ভোটে নির্বাচিত হতে চায় না। কারণ তাদের ভয়, জনগণ তাদের সঙ্গে নেই। এদেশের মানুষের ওপর আওয়ামী সরকার যেভাবে দুঃশাসন, অত্যাচার, জুলুম, নির্যাতন করেছে, তাতে এই আওয়ামী সরকার জানে এদেশের জনগণ তাদের ভোট দেবে না।

কেএইচ/এমএইচআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews