প্রতিবেদনে আরও বলা হয় গাড়ির শনাক্তকরণ ব্যবস্থা “তাকে বস্তু হিসেবে, যান হিসেবে এবং তারপর বাইসাইকেল হিসেবে শ্রেণিবদ্ধ করে।”

উবারের স্বচালিত গাড়ি কিছুটা গতি কমালেও এলাইন হার্জবার্গ নামের ৪৯ বছর বয়সী নারীকে এড়াতে পারেনি বা জরুরীভাবে থামার চেষ্টা করেনি-- খবর বিবিসি’র।

পথচারীকে ধাক্কা দেওয়ার এক সেকেন্ড আগে গাড়ির নিয়ন্ত্রণ নেন সহায়ক চালক কিন্তু তিনি ব্রেক চাপেননি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

প্রাথমিক প্রতিবেদন থেকে দুর্ঘটনার “সম্ভাব্য কারণ” বের করা সম্ভব হয়নি বলে জানিয়েছে মার্কিন ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেইফটি বোর্ড।

সংস্থাটি আরও জানায়, “দুর্ঘটনার সময় স্বচালিত ব্যবস্থার সবগুলো দিক ঠিকভাবে কাজ করছিল এবং সেখানে কোনো ত্রুটি বা ডায়াগনস্টিক বার্তা ছিল না।”

এ বিষয়ে অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয় ১৯ মার্চ দুর্ঘটনার পর থেকে এনটিএসবি’র সঙ্গে নিবিড়ভাবে কাজ করেছে তারা।

প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেন, তারা স্বচালিত যান প্রকল্পে তাদের নিজেদের “নিরাপত্তা পর্যালোচনাও” শুরু করেছে।

“আমাদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পরামর্শ দিতে এনটিএসবি’র সাবেক চেয়ারম্যান ক্রিস্টোফার হার্টকে পর্যন্ত আমরা নিয়ে এসেছি এবং সামনের সপ্তাহগুলোতে আনা পরিবর্তন নিয়ে আমরা আরও কিছু শেয়ার করবো,”-- বলেন উবার মুখপাত্র।

দুর্ঘটনার পর হার্জবার্গকে টক্সিকোলোজি পরীক্ষাও করা হয়েছে। পরীক্ষায় তার শরীরে মেথামফেটামিন এবং গাঁজার আলামত পাওয়া গেছে।

এনটিএসবি’র প্রতিবেদনে বলা হয়, স্বল্প আলোতে রাস্তা পাওয়ার হওয়ার আগে তিনি রাস্তায় তাকাননি এবং গাঢ় রঙের পোশাক পড়ে ছিলেন।

আরও খবর-

যুক্তরাষ্ট্রে উবারের স্বচালিত গাড়ির ধাক্কায় পথচারী নিহত  

অ্যারিজোনায় স্বচালিত গাড়ির প্রকল্প বাতিল উবারের  

উবার স্বচালিত গাড়ি দুর্ঘটনার ভিডিও প্রকাশ  



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews