স্যামসাংয়ের মোবাইল কারখানা বন্ধ

স্যামসাং ইলেকট্রনিক্স। ছবি: সংগৃহীত

এবার করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বিশ্বের নামকরা মোবাইল ব্র্যান্ড স্যামসাংয়ে। ফলে দক্ষিণ কোরিয়ার এই প্রতিষ্ঠানটির মোবাইল কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

স্যামসাং ইলেকট্রনিক্স জানিয়েছে, দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর গুমির মোবাইল ফ্যাক্টরিতে কর্মরত একজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। তাই শনিবার থেকে সোমবার সকাল পর্যন্ত কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে দায়েগু শহরের এক চার্চ থেকে। আর এই শহরটির খুবই কাছে গুমি। বিশ্বে সব স্যামসাং ফোন তৈরির ছোট অংশ এই অঞ্চল। স্যামসাং ভিয়েতনাম এবং ভারতে বেশিরভাগ পণ্য উৎপাদন করে।

আরও পড়ুন: ট্রাকে চাঁদাবাজি, হাতেনাতে আটক ঢাবির দুই ছাত্রলীগ কর্মী

এক বিবৃতিতে স্যামসাং ইলেকট্রনিক্স জানিয়েছে, সংক্রামিত কর্মচারীর সংস্পর্শে আসা সহকর্মীদেরও কোয়ারেন্টাইন রাখা হয়েছে। সেই সঙ্গে তাদের সম্ভাব্য সংক্রমণের জন্য পরীক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, এই ঘটনা তাদের মোবাইল উৎপাদনে কোনো প্রভাব ফেলবে না।

এদিকে দক্ষিণ কোরিয়া জানিয়েছে, দেশটিতে শনিবার করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৪শ’ ৩৩ জন হয়েছে।

উপ-স্বাস্থ্যমন্ত্রী কিম গ্যাং লিপ বলেছেন, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। দায়েগু শহর এবং আশেপাশ যেখানে হাসপাতালটি অবস্থিত, সে এলাকাকে বিশেষ কেয়ার অঞ্চল ঘোষণা করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews