আমেরিকান ওয়েলনেস সেন্টার বন্ধের ঘোষণা স্বাস্থ্য অধিদপ্তরের

লাইসেন্স ছাড়াই হাসপাতাল কার্যক্রম পরিচালনা, অনুমোদন ছাড়া ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা এবং কর্তব্যরত কোনো ডিউটি ডাক্তার না থাকায় রাজধানীর শুক্রাবাদ এলাকার আমেরিকান ওয়েলনেস সেন্টারের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১৫ মে) আমেরিকান ওয়েলনেস সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক বরাবর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত পরিদর্শন টিম ১৪ মে আমেরিকান ওয়েলনেস সেন্টার পরিদর্শন করে। পরিদর্শনকালে অধিদপ্তরের কর্মকর্তারা দেখতে পান যে, আপনার প্রতিষ্ঠানের কোন লাইসেন্স নেই, ১৮টি বেড রয়েছে, অনুমোদন ছাড়াই ল্যাব চলছে এবং উক্ত প্রতিষ্ঠানে কোন ডিউটি ডাক্তার নেই, যা প্রতারনার শামিল। এমতাবস্থায় মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২ অনুযায়ী প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ করা হলো। একইসঙ্গে কেন প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার জবাব আগামী ৭ (সাত) কর্মদিবসের মধ্যে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এদিকে সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠির অনুলিপিটি স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবসহ (হাসপাতাল) সংশ্লিষ্টদের কাছেও প্রেরণ করা হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews