টি-টোয়েন্টি সিরিজ হারল ভারত

২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে ট্রফি পায় নিউজিল্যান্ড -এএফপি

শেষ ওভারে গড়াল খেলা। হাড্ডাহাড্ডি লড়াই চলল। তাতে, চার রানের সামান্য ব্যবধানে হেরে গেল ভারত। নিউজিল্যান্ডের ২১২ রানের জবাবে ২০৮-এ গিয়ে থামে সফরকারীদের ইনিংস। ফলে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হেরে শেষ করল রোহিত শর্মার দল। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজে জয়ের স্বপ্ন অধরাই থাকল দলটির।

হ্যামিল্টনের সেডন পার্কে ‘বিগ স্কোরিং’ ম্যাচের দেখা মিলল। টসে হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডে উদ্বোধনী জুটিতে মাত্র ৭.৪ ওভারে করে ৮০ রান। ৪৩ রান করে উইকেটরক্ষক ও ওপেনার টিম সেইফার্ট সাজঘরে ফিরে গেলেও নিজের ইনিংসটাকে লম্বা করেন আরেক ওপেনার কলিন মুনরো। ৪০ বল খেলে পাঁচটি চার ও পাঁচটি ছক্কার সৌজন্যে তিনি করেন ৭২ রান।

এরপর বাকিরাও কম বেশি রান করেন। অধিনায়ক কেন উইলিয়ামসন ২৭, কলিন ডি গ্র্যান্ডহোম ৩০ রান করেন। পরে ড্যারিল মিশেল ১৯ ও রস টেলর ১৪ রান করে অপরাজিত থাকেন। সব মিলিয়ে স্বাগতিকদের স্কোর নির্ধারিত ২০ ওভার শেষে দাঁড়ায় চার উইকেটে ২১২ রান। বাঁ-হাতি চায়নাম্যান কুলদ্বীপ যাদব নেন দু’টি উইকেট।

জবাব দিতে নেমে দলীয় মাত্র ছয় রানের মাথায় সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। এরপরও রোহিত শর্মার ৩৮, বিজয় শঙ্করের ৪৩, ঋষভ পান্তের ২৮ ও হার্দিক পান্ডিয়ার ২১ রানের ইনিংসের সুবাদে ম্যাচেই ছিল ভারত।

সপ্তম উইকেট জুটিতে ৬৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দিনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়া। এই জুটির ওপর ভর করেই স্বপ্ন দেখছিল ভারত। তবে, শেষ রক্ষা হয়নি। কার্তিক ৩৩ ও ক্রুনাল ২৬ রান করেন। শেষ বলে দিনেশ কার্তিকের ছক্কা ব্যবধান কমানো ছাড়া আর কোনো উপকারে আসেনি ভারতের। নিউজিল্যান্ডের হয়ে মিশেল স্যান্টনার ও ড্যারিল মিশেল দু’টি করে উইকেট নেন।

আরও পড়ুন: বগুড়ায় বাণিজ্যিকভাবে বাড়ছে ফুলচাষ

৭২ রানের ইনিংসের সুবাদে নিউজিল্যান্ডের ওপেনার পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। যদিও, বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে জায়গা তিনি আগেই হারিয়েছেন।

সিরিজ সেরার পুরস্কার জিতেছেন টিম সেইফার্ট। আগামী নেপিয়ারের ম্যাকলিন পার্কে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে নিউজিল্যান্ড।

ইত্তেফাক/কেআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews