ভুটানের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় দিয়ে সাফ শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। গতবার যাঁর অধীনে বাংলাদেশ শিরোপা জিতেছিল সেই মোস্তফা আনোয়ার পারভেজ এবার শুরুতে দলের দায়িত্বে না থাকলেও ব্রিটিশ কোচের অসুস্থতায় তিনিই এখন মূল কোচের ভূমিকায়। কাল ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি

প্রশ্ন : ৫-২ গোলের জয়ে সাফে ভালো একটা শুরু পেল বাংলাদেশ, আপনার কী অনুভূতি হচ্ছে?

মোস্তফা আনোয়ার পারভেজ : যেকোনো জয়ই গুরুত্বপূর্ণ। ব্যবধান বেশি হলে তা তো আরো ভাল। আমি সত্যি খুশি ছেলেদের এই পারফরম্যান্সে। প্রথম ম্যাচের একটি চ্যালেঞ্জ সব সময়ই থাকে। আর এখানে প্রচণ্ড গরমের মধ্যে ওদের খেলতে হয়েছে। এর পরও ওরা যেমন খেলেছে এমন একটা জয়ই আমাদের প্রাপ্র্য।

প্রশ্ন : ব্যবধানটা আরো বাড়তে পারত গোলরক্ষক ভুল না করলে?

পারভেজ : হ্যাঁ, স্কোরলাইনটা ৫-০ হলেই আমি বেশি খুশি হতাম। গোলরক্ষকের একটা ভুল আর ডিফেন্সের আরেকটি ভুলেই আমরা গোল দুটি হজম করেছি। সামনের ম্যাচগুলোর আগে এ নিয়ে অবশ্য কাজ করার সুযোগ আছে আমাদের।

প্রশ্ন : গত সাফে কিন্তু দুর্দান্ত গোলকিপিংই বাংলাদেশকে শিরোপা জিতিয়ে দিয়েছিল?

পারভেজ : হ্যাঁ, আমার মনে আছে। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচ দেখে সব কিছু বলা খুব মুশকিল। প্রথম ম্যাচ হিসেবে আবহাওয়া আর মাঠের সঙ্গেও খেলোয়াড়দের মানিয়ে নিতে হয়েছে। সবাই নতুন খেলোয়াড়, তাদের একটু সময় দিতে হবে। দেখা যাক সামনের ম্যাচগুলোতে ওরা কেমন করে। তবে প্রথম ম্যাচ হিসেবে আজকের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট।

প্রশ্ন : গরম আসলে কতটা ভোগাচ্ছে?

পারভেজ : ঢাকা থেকে এখানে গরম কয়েক ডিগ্রি বেশি। তবে অনুভূত হচ্ছে আরো বেশি। এত গরমে আর এমন দুপুরবেলায় স্বাভাবিক খেলাটা খেলা আসলে খুবই কঠিন। ওরা চেষ্টা করেছে সাধ্যমতো মানিয়ে নেওয়ার জন্য। দু-একজন কিছুটা পানিশূন্যতায়ও ভুগেছে। সামনের খেলাগুলোতে আসলে ওরা এসব কাটিয়ে উঠবে।

প্রশ্ন : আজকের পারফরম্যান্স তো সামনের ম্যাচগুলোর জন্য আত্মবিশ্বাসী করবে?

পারভেজ : তাতো অবশ্যই। যেকোনো জয়ই দলকে আত্মবিশ্বাসী করে। আমরা তো পাঁচ গোল করলাম। ফরোয়ার্ডরা গোল পেয়েছে এটা খুবই ভালো দিক।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews