২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে এই অর্থ ব্যয় করা হবে। অংকটা সামনের চার বছরে প্রতিষ্ঠানটির বরাদ্দকৃত ব্যয়ের এক তৃতীয়াংশ বলে উল্লেখ করা হয়েছে রয়টার্স-এর প্রতিবেদনে। 

শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হারবার্ট ডাইস বলেন, “ফোকসভাগেন গ্রুপের কৌশলগুলোর মধ্যে একটি লক্ষ্য হচ্ছে উদ্ভাবনের গতি বাড়ানো।” সেইসঙ্গে তারা গতিশীলতার ভবিষ্যৎ খাতগুলোতে তাদের বিনিয়োগের দিকে জোর দিচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে ডাইস বলেন, তিনি আশা করছেন জার্মান এই গাড়িনির্মাতারা বৈদ্যুতিক গাড়ি তৈরির ক্ষেত্রে সবচেয়ে লাভজনক হবে। উৎপাদন বাড়ানোর মাধ্যমে উৎপাদনের খরচ কমিয়ে আনার কৌশল ব্যবহার করে এমনটা হবে বলেও মত তার।

জার্মানির এমডেন এবং হ্যানোভার-এ থাকা প্রতিষ্ঠানটির কারখানাগুলোকে বৈদ্যুতিক গাড়ি তৈরির কারখানায় রূপান্তর করা হবে। আয়ের তুলনায় অটোমোবাইল খাতের খরচের অনুপাত ২০২০ সালের মধ্যে কমিয়ে ছয় শতাংশে নিয়ে আসতে চায় ফোকসভাগেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews