দিলশানকে বিদায় জানাবে ডাম্বুলা

স্পোর্টস ডেস্ক



টপ অর্ডারে স্মিথের জায়গা নিতে পারেন কলম্বোতে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করা শন মার্শ। তবে আরেক টপ অর্ডার ব্যাটসম্যান ওসমান খাজাও যে বিবেচনায় আছেন, সেটার আভাসও দিয়েছেন অসি কোচ ড্যারেন লেম্যান। তিনি বলেন, 'তারা (মার্শ এবং খাজা) দু'জনই ভালো খেলোয়াড়। (দ্বিতীয় ওয়ানডেতে) আমরা যে রকম খেলেছি, এই দু'জন তার চেয়ে ভালো খেলবে বলে আমি আশা করি। স্মিথের জায়গায় মার্শ বা উসমান যে-ই আসুক, সে ভালো করবে আমি নিশ্চিত।'

প্রথম দুই ওয়ানডেতেই মিডল অর্ডারে দলকে রান এনে দিতে ব্যর্থ হয়েছেন শ্রীলংকান ব্যাটসম্যান ধনঞ্জয় ডি সিলভা। দুই ম্যাচে তার রান যথাক্রমে ৭ এবং ২। তৃতীয় ওয়ানডেতে তাকে আরও একবার সুযোগ দেওয়ার ব্যাপারটা তাই নিশ্চিতভাবেই বিবেচনা করে দেখবে শ্রীলংকার টিম ম্যানেজমেন্ট। এই একটা জায়গায় পরিবর্তন না হলে তৃতীয় ওয়ানডেতে উইনিং কম্বিনেশন নিয়ে মাঠে নামার সম্ভাবনাই বেশি লংকানদের। বাংলাদেশ সময় আজ বেলা ৩টায় শুরু হবে সিরিজের তৃতীয় ম্যাচ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ছোট সংগ্রহের মাশুল দিয়ে তিন উইকেটে ম্যাচ হেরেছিল শ্রীলংকা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় অ্যাঞ্জেলো ম্যাথুজের দল। অস্ট্রেলিয়াকে ৮২ রানের ব্যবধানে হারিয়ে সিরিজে সমতা ফেরে তারা। ডাম্বুলার তৃতীয় ওয়ানডেটি তাই দু'দলের জন্যই এগিয়ে যাওয়ার লড়াই। ডাম্বুলার এই ম্যাচটি দিয়েই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিলকারত্নে দিলশান। দ্বিতীয় ওয়ানডের পর আচমকাই ওয়ানডে ক্রিকেট থেকে নিজের অবসরের আগাম ঘোষণা দেন ওয়ানডের ১০ হাজারি ক্লাবের অন্যতম এই সদস্য। দলের জ্যেষ্ঠ এই খেলোয়াড়কে জয়ের মাধ্যমে বিদায় জানানোর পরিকল্পনা নিশ্চয়ই আছে ম্যাথুজ-চান্দিমালদের। অন্যদিকে, টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর স্বাভাবিকভাবেই ওয়ানডেতেও লংকানদের সুবিধাজনক অবস্থানে দেখতে চাইবে না অস্ট্রেলিয়া। আর তাই গুরুত্বপূর্ণ এই ম্যাচ সামনে রেখে দলে কিছু পরিবর্তন আনতে চায় অসিরা। একটা পরিবর্তন অবশ্য ইতিমধ্যে নিশ্চিত হয়ে গেছে। দলের মূল অধিনায়ক স্টিভেন স্মিথ টানা খেলার ধকল থেকে বিশ্রাম নিতে ফিরে গেছেন অস্ট্রেলিয়ায়। সিরিজের বাকি ম্যাচগুলোতে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।টপ অর্ডারে স্মিথের জায়গা নিতে পারেন কলম্বোতে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করা শন মার্শ। তবে আরেক টপ অর্ডার ব্যাটসম্যান ওসমান খাজাও যে বিবেচনায় আছেন, সেটার আভাসও দিয়েছেন অসি কোচ ড্যারেন লেম্যান। তিনি বলেন, 'তারা (মার্শ এবং খাজা) দু'জনই ভালো খেলোয়াড়। (দ্বিতীয় ওয়ানডেতে) আমরা যে রকম খেলেছি, এই দু'জন তার চেয়ে ভালো খেলবে বলে আমি আশা করি। স্মিথের জায়গায় মার্শ বা উসমান যে-ই আসুক, সে ভালো করবে আমি নিশ্চিত।'প্রথম দুই ওয়ানডেতেই মিডল অর্ডারে দলকে রান এনে দিতে ব্যর্থ হয়েছেন শ্রীলংকান ব্যাটসম্যান ধনঞ্জয় ডি সিলভা। দুই ম্যাচে তার রান যথাক্রমে ৭ এবং ২। তৃতীয় ওয়ানডেতে তাকে আরও একবার সুযোগ দেওয়ার ব্যাপারটা তাই নিশ্চিতভাবেই বিবেচনা করে দেখবে শ্রীলংকার টিম ম্যানেজমেন্ট। এই একটা জায়গায় পরিবর্তন না হলে তৃতীয় ওয়ানডেতে উইনিং কম্বিনেশন নিয়ে মাঠে নামার সম্ভাবনাই বেশি লংকানদের। বাংলাদেশ সময় আজ বেলা ৩টায় শুরু হবে সিরিজের তৃতীয় ম্যাচ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews