বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়লেন সিকান্দার রাজা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ খেলতে আগামীকাল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। সিরিজটি শুরু হবে আগামী ৩মে থেকে। সিরিজটি খেলতে আইপিএল ছেড়েছেন সিকান্দার রাজা। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজা নিজেই এ বিষয়টি জানিয়েছেন। 

তিনি লিখেছেন, ‘ধন্যবাদ ভারত। আমাকে নেওয়ার জন্য আইপিএল এবং পাঞ্জাব কিংসকেও ধন্যবাদ। প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি। এখন দেশের প্রতি দায়িত্ব পালনের সময়। আমাদের খুব দ্রুতই আবার দেখা হবে।’

রাজার কাছে সবার আগে জাতীয় দল। বিশ্বের যে লীগেই খেলেন না কেন, যদি সেই সময়ে জাতীয় দলের খেলা থাকে তাহলে কোনোরকম দ্বন্দ্ব ছাড়াই তা ছেড়ে দেশের হয়ে খেলতে যাবেন রাজা। সম্প্রতি সম্প্রতি একটি ওয়েবসাইটকে রাজা বলেন, ‘আমি জিম্বাবুয়ে ক্রিকেটকে প্রতিশ্রুতি দিয়েছি, দেশের একটা সীমিত ওভারের ম্যাচও আমি মিস করব না। এর কারণে যে লিগকেই ছেড়ে যেতে হোক না কেন। জিম্বাবুয়ে যদি এখন আমাকে বলে যে তিন দিন পরই সিরিজ আছে, আর প্রতিপক্ষ নাইজেরিয়া, তাতে আমার কিছু যায়- আসে না। জিম্বাবুয়ে যদি আমাকে দলে নেয়, তাহলে আমি পিএসএল ছেড়ে যাব। যদি আইপিএলের সময় সিরিজ আসে, আমি আইপিএল ছেড়ে যাব। গ্লোবালটি-টোয়েন্টি, সিপিএল, আইএলটি-টোয়েন্টি যে লিগই হোক না কেন।’

আইপিএল ছাড়ার আগে রাজা এর মধ্যে দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। গুজরাট টাইটান্সের বিপক্ষে করেছেন ১৫ রান, এরপর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেন ২৮ রানের ইনিংস। অর্থাৎ ২ ম্যাচে ২১.৫০ গড়ে ৪৩ রান করেছেন। বল করেছেন শুধু গুজরাটের বিপক্ষে, ২ ওভারে ২২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আইপিএল পয়েন্ট তালিকার ৮ নম্বরে আছে পাঞ্জাব।

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি হবে মিরপুর শেরে বাংলায়। আগামী ৩ মে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। মিরপুরে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews