ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান সদ্য প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের স্ত্রীসহ ১১ প্রার্থী।

শনিবার (২৭ এপ্রিল) ধানমন্ডি ৩/এ কার্যালয়ে দিনব্যাপী ওই আসনের মনোনয়ন ফরম বিক্রি করে দলটি। রোববারও চলবে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম।

প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন প্রয়াত সংসদ সদস্য আব্দুল হাইয়ের স্ত্রী ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোছা. সেলিনা পারভীন এবং বিশ্বাস বিল্ডার্সের স্বত্বাধিকারী ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম।

এছাড়া শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. আব্দুল হাকিম আহমেদ, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোস্তাফিজুর আলম, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি সাইদুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য পারভেজ জামান, শৈলকুপা পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আশরাফুল আলম এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্য মো. নায়েব আলী জোয়াদ্দার নিয়েছেন মনোনয়ন ফরম।

গত ১৬ মার্চ ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মারা যান। তার মৃত্যুর পর শূন্য হওয়া আসনে আগামী ৫ জুন ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ইসি জানায়, উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১০ থেকে ১৪ মে, আপিল নিষ্পত্তি ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে এবং প্রতীক বরাদ্দ ১৭ মে। এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

এসইউজে/এমএএইচ/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews