রুপি-টাকার এ বাণিজ্যিক লেনদেনের সফল বাস্তবায়ন অন্যান্য কোম্পানির জন্য দৃষ্টান্ত স্থাপন করেছে মন্তব্য করে তিনি বলেন, “আমরা এই সুযোগ থেকে শিখতে আগ্রহী এবং আন্তর্জাতিক বাণিজ্যের ভবিষ্যত গঠনে অবদান রাখতে পেরে গর্বিত। এছাড়াও অর্থনৈতিক অগ্রগতি, টেকসই উন্নয়ন ও সামাজিক ক্ষমতায়নে আমাদের প্রচেষ্টার বিশ্বস্ত অংশীদার ইউনিলিভার বাংলাদেশের সঙ্গে প্রথমবারের মতো ভারতীয় রূপিতে আমদানি লেনদেন সম্পন্ন করতে পেরে আমরা একইভাবে আনন্দিত।”  

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার বলেন, “আমি আনন্দিত যে, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ভারতীয় রূপিতে লেনদেনের এই কার্যক্রমে শুধু ডলারের ওপর নির্ভরশীলতাই কমবে না, বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভের ওপর চাপও কমবে।”

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্ট্যান্ডার্ড চার্টার্ডের বৈশ্বিক নেটওয়ার্ক এবং আঞ্চলিক শক্তির কারণে ব্যাংকটি নিরবচ্ছিন্নভাবে রুপি ও টাকায় অর্থাৎ দুই দেশের স্থানীয় মুদ্রায় লেনদেন এবং বাণিজ্য সক্ষমতা প্রদান করতে সফল হয়েছে, যা দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্যকে ত্বরান্বিত করবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews