পেশাদার ফুটবলে রোমারিওর সবশেষ ম্যাচ খেলার দেড় দশক হতে চলল। ফুটবল থেকে অবসরের পর সিনেটর হন তিনি। তবে ফুটবলের সঙ্গেই আছেন এখনও। বর্তমানে তিনি রিও ডি জেনেইরোর দল আমেরিকা ফুটবল ক্লাবের সভাপতি। সেই দলের হয়েই ৫৮ বছর বয়সে অবসর ভেঙে পেশাদার ফুটবলে ফিরতে যাচ্ছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকার। কারণ? নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে চান তিনি। রিও ডি জেনেইরোর স্টেট ফুটবলের দ্বিতীয় বিভাগের প্রতিযোগিতায় কিছু ম্যাচ খেলবেন রোমারিও। যা শুরু হবে আগামী ১৮ মে।

দু’দিন আগে খেলোয়াড় হিসেবে তার নিবন্ধনের কথা নিশ্চিত করে রিও ডি জেনেইরোর ফুটবল ফেডারেশন। তারপরদিনই রোমারিও নিজেও সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে মাঠে ফেরার ঘোষণা দেন, ‘আমি চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছি না, বরং আমার হৃদয়ের দলের হয়ে কয়েকটি ম্যাচ খেলব, পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই; আমার ছেলের সঙ্গে খেলা।’

ব্রাজিলের ১৯৯৪ বিশ্বকাপ জয়ের পথে ৫ গোল করা রোমারিও পেশাদার ফুটবল থেকে অবসর নেন ২০০৮ সালে। পরের বছর অবসর ভেঙে ফিরে তার বাবার প্রিয় দল আমেরিকা ক্লাবের হয়ে ২২ মিনিট খেলেন তিনি। ওই বছরই তিনি ক্লাবটির ক্রীড়া পরিচালকের দায়িত্ব নেন। সম্প্রতি তার ছেলে রোমারিনিয়োকে দলে টেনেছে আমেরিকা। বাবার মতো রোমারিনিয়োও স্ট্রাইকার। মাঠে ফেরার জন্য বেতনও নেবেন রোমারিও। তবে সেটা একদম ন্যুনতম বেতন। যা ক্লাবকে দান করা হবে।

১৯৮৭ থেকে ২০০৫ পর্যন্ত ব্রাজিলের হয়ে ৭০ ম্যাচ খেলে ৫৬ গোল করেন রোমারিও। তার পেশাদার ক্যারিয়ার শুরু হয় স্বদেশের ক্লাব ভাস্কো দা গামার হয়ে। পরে খেলেছেন পিএসভি আইন্দহোভেন, বার্সেলোনা, ফ্ল্যামেঙ্গো, ফ্লুমিনেন্সে, ভালেন্সিয়ার মতো ক্লাবগুলোতে। রোমারিওর দাবি, ক্যারিয়ারে এক হাজারের বেশি গোল করেছেন তিনি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews