যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি বাড়িতে বন্দিদশায় থাকা ১৩ ভাই-বোনকে উদ্ধার করেছে পুলিশ। তাদের কাউ কাউকে শেকল দিয়ে খাটের সঙ্গে বেঁধে রাখা হয়েছিল। সন্তানদের আটকে রাখার অভিযোগে এরইমধ্যে তাদের বাবা-মা ডেভিড অ্যালেস টুরপিন এবং লুইস আন্না টুরপিনকে আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে নির্যাতন ও শিশুদের বিপন্নতায় ফেলার অভিযোগ আনা হয়েছে। রিভারসাইড শেরিফ বিভাগের পক্ষ থেকে দেওয়া বিবৃতিকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি খবরটি জানিয়েছে। তবে এভাবে নির্যাতনের নেপথ্য কারণ জানা যায়নি।


রিভারসাইড শেরিফের বিবৃতিতে বলা হয়, রবিবার (১৪ জানুয়ারি)  সকালে আটক ছেলেমেয়েদের মধ্য থেকে সতেরো বছর বয়সী একটি মেয়ে পালিয়ে যায় এবং জরুরি সহায়তা বিভাগকে ফোন করে। ওই মেয়েটিই পুলিশকে জানায়, তার আরও ১২ ভাই-বোনকে বাড়িতে আটকে রাখা হয়েছে। এরপর পুলিশ ওই বাড়িতে অভিযান চালায় এবং আটককৃতদের উদ্ধার করে।

সন্তানদের সঙ্গে টুরপিন দম্পতির হাস্যোজ্জল ছবি
পুলিশ জানায়, উদ্ধারকৃতরা অপুষ্টিতে ভুগছে, তাদের বয়স দুই থেকে ২৯ বছরের মধ্যে। তাদের শরীর খুব নোংরা অবস্থায় ছিল। খুবই দুর্গন্ধযুক্ত নোংরা পরিবেশে তাদের আটকে রাখা হয়েছিলো। ১৭ বছর বয়সী যে মেয়েটি তাদেরকে খবর দিয়েছে তার শরীর এতোটাই কৃশকায় ছিল যে দেখে ‘১০ বছর’ বয়সী বলে মনে হচ্ছিল। পুলিশ জানিয়েছে, বন্দিদশা থেকে মুক্ত ওই সন্তানদের বাবা-মা কেন তাদেরকে আটকে রেখেছিলেন সেই ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনও যুক্তি হাজির করতে পারেননি। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews