পূর্ব ভূমধ্যসাগরে ‘শত্রু’র সাথে লড়াই করা এবং যুদ্ধের ফ্রন্ট প্রসারিত করা কুদস ফোর্সের প্রধান মিশন বলে জানিয়েছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) শীর্ষ কমান্ডার।

বুধবার মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর আনাদোলু এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে সিরিয়ায় ইরানের কনস্যুলেটে হামলায় নিহত আইআরজিসি কমান্ডারদের স্মরণে এক অনুষ্ঠানে বক্তৃতাকালে মঙ্গলবার জেনারেল হোসেইন সালামি এজন্য যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেন।

তিনি বলেন, তারা ‘মুসলিম বিশ্বকে টার্গেট করছে’ এবং ‘মুসলিমদের ওপর আধিপত্য বিস্তার করতে চাইছে, তাদের সাংস্কৃতিক পরিচয় কেড়ে নিয়েছে এবং তাদের সম্পদ বাজেয়াপ্ত করেছে’।

তিনি আরো বলেছেন, ‘এরকম শত্রু (মার্কিন) যদি একটি মুসলিম রাষ্ট্রে অনুপ্রবেশ করে, তবে তারা অন্যান্য মুসলিম রাষ্ট্রগুলোর সাথেও তালমিলিয়ে চলতে থাকবে। এজন্য তাদের আগ্রাসন ও আধিপত্যকে এগিয়ে নেয়ার এই পথটি অবশ্যই রুদ্ধ করতে হবে।’

ইরান ১ এপ্রিল কনস্যুলেট হামলার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ মিত্র ইসরাইলকে দায়ী করে। এ হামলায় সাতজন আইআরজিসি কর্মকর্তা নিহত হয়। এ প্রেক্ষিতে ১৩ এপ্রিল ইসরাইলে প্রথম সরাসরি আক্রমণ শুরু করে ইরান। শত শত ড্রোন এবং ক্ষেপণাস্ত্র দিয়ে এ আক্রমণ চালায়।
সূত্র : মিডল ইস্ট মনিটর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews