ঐশ্বরিক বাণী পেয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট। এমন কথা নিজের মুখেই জানালেন প্রেসিডেন্ট রোদ্রিগো দুতার্তে। তার দাবি, নানা সময়ে মানুষকে গালি দিয়েছেন তিনি। কিন্তু কাউকে আর গালি দেয়া যাবে না। গালিগালাজ বন্ধ করার জন্য তিনি ঐশ্বরিক বাণী পেয়েছেন। তিনি এ কথা না মানলে নাকি তাকে বহনকারী বিমান বিধ্বস্ত হবে। খবর বিবিসির।

দুতার্তে বলেন, ‘আমি একটি কন্ঠ শুনতে পেলাম আমি যেন গালি দেয়া বন্ধ করি। নইলে মধ্য আকাশ থেকে আমার বিমান বিধ্বস্ত হবে। কাজেই আমি প্রতিজ্ঞা করছি আর বাজে কথা বলবো না।’

জাপানে সফর শেষে নিজ শহর ডাভাওতে ফিরে এমন সংকল্পের কথা জানালেন নানা সময়ে বিতর্কিত এই প্রেসিডেন্ট। তিনি যে ভাষায় বিভিন্ন পশ্চিমা দেশের নেতাদের গালাগালি করেন। এসব কারণে অবশ্য নিজের দেশে তার জনপ্রিয়তা বেড়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ওবামাকে তিনি ‘কুকুরের বাচ্চা’ বলে গালি দিয়েছেন। ইউরোপীয় ইউনিয়নকে ‘ভন্ড’ বলে বর্ণনা করেছেন। এমনকী জাতিসংঘ ছেড়ে বেরিয়ে যেতে প্রস্তুত বলেও ঘোষণা দিয়েছেন দুতার্তে।

হিটলারের সঙ্গে তুলনা করলে বেশ খুশি হন এই প্রেসিডেন্ট। প্রয়োজনে তিরিশ লক্ষ মাদকাসক্তকে হত্যা করার কথাও জানিয়েছেন তিনি। দুতার্তে নিজ দেশে মাদক ব্যবসা এবং মাদকাসক্তির বিরুদ্ধে যে যুদ্ধ চালাচ্ছেন তা নিয়ে বিভিন্ন দেশে সমালোচনা হচ্ছে। এসব সমালোচনার কড়া জবাব দিয়েছেন তিনি। যারাই তার সমালোচনা করেছে তাদেরই তিনি গালাগালি করেছেন।

এতদিন নিজের বক্তব্য নিয়ে কোনো মাথাব্যাথা না থাকলেও এখন থেকে নিজের বক্তৃতায় আর কোন বাজে শব্দ ব্যবহার করবেন না বলে অঙ্গীকার করছেন দুতার্তে।

তিনি বলেছেন, ঈশ্বরকে কথা দেয়া মানে ফিলিপাইনের জনগণকে কথা দেয়া। তবে এই কথা তিনি রাখবেন কীনা সেটা নির্ভর করবে সময়ের ওপর।

টিটিএন/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews