ইতালি প্রবাসীদের জন্য ‘রেমিট্যান্স পুরষ্কার’ ঘোষণা

ইতালি থেকে বৈধপথে বাংলাদেশে ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ প্রেরণকারী প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘রেমিট্যান্স পুরষ্কার-২০২১’ প্রদানের ঘোষণা দিয়েছে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। মূলত প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স প্রদানে উৎসাহ বাড়াতে প্রতিবছর এধরণের কর্মসূচীর আয়োজন করা হয় বলে জানায় দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিবছরের মতো এবছরও ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১’ এ ইতালিতে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের মধ্য থেকে গত বছরের মাঝামাঝি সময় থেকে এবছরের মাঝামাঝি সময় পর্যন্ত ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ প্রেরণকারীদের ‘রেমিট্যান্স পুরষ্কার’ দেয়া হবে।

দুটি ক্যাটাগরিতে ব্যক্তিগত পর্যায়ে সর্বমোট পাঁচজন (পুরুষ ৩ ও নারী ২) ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে মোট তিনটি প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেয়া হবে বলে জানিয়েছে দূতাবাস কতৃপক্ষ। এরমধ্যে গতবছরের পহেলা জুলাই থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ব্যক্তিপর্যায়ে সর্বনিম্ন ১০ হাজার ইউরো বা তদূর্ধ্ব এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে সর্বনিম্ন ৫০ হাজার ইউরো বা তদূর্ধ্ব রেমিট্যান্স প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান আবেদন করতে পারবেন।

আবেদনের জন্য ‘বাংলাদেশ দূতাবাস রোম’র ওয়েবসাইট (www.bdembassyrome.it) অথবা শ্রমকল্যাণ উইংয়ের অফিসয়াল ফেসবুক পেজ থেকে আবেদন পত্র সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে আগামী ২৩ নভেম্বরের মধ্যে সরাসরি দূতাবাস প্রাঙ্গণে বা ডাকযোগে বা ইমেইলের ([email protected]) মাধ্যমে জমা দিতে হবে।

আবেদন পত্র জমা দেয়ার সময় অবশ্যই আবেদনকারীকে তার সদ্য তোলা দুইকপি ছবি, পাসপোর্ট, আইডিকার্ড ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদের কপি দিতে হবে।

এছাড়াও বাংলাদেশে বৈধপথে রেমিট্যান্স পাঠানোর প্রমাণস্বরূপ ব্যাংক ও অন্যান্য মাধ্যমের রশিদ এবং বাংলাদেশের ব্যাংকের ২০২০-২১ অর্থবছরের ব্যাংক স্টেটমেন্ট বা প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

ইত্তেফাক/ইআ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews