ছবি : সংগৃহীত

(প্রিয়.কম) শেষ ওভারে প্রয়োজন আট রান। টি-টোয়েন্টিতে যা মামুলি ব্যাপার। বল হাতে আসেন ডোয়াইন ব্রাভো। তাকে খেলতে ভারতীয় দলপতি মহেন্দ্র সিং ধোনি ও লোকেশ রাহুলের বেশ বেগ পেতে হচ্ছিলো। তারা পাঁচ বলে নিতে পারেন ছয় রান। শেষ বলে দুই রান দরকার। স্ট্রাইকিং প্রান্তে দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সেই অধিনায়কই হতাশ করলেন ভক্তদের। ব্রাভোর সামান্য উঁচু হয়ে আসা বলে ধোনি স্লাইস চলে যায় থার্ডম্যানে দাঁড়িয়ে থাকা মারলন স্যামুয়েলসের হাতে। ভারত থেমে যায় ২৪৪ রানে। রুদ্ধশ্বাস এই ম্যাচে এক রানের জয় ছিনিয়ে নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার আমেরিকার সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ভারতকে ২৪৬ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় ক্যারিবিয়রা। জবাবে জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত এক রানে হেরেছে ধোনির দল। এর ফলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রাসেল-পোলার্ডরা।

অথচ এই ম্যাচেই টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি তুলে নেন লোকেশ রাহুল। মাত্র ৪৬ বলে শতরানের ঝলমলে ইনিংস খেলে ফাপ ডু প্লেসিসের সঙ্গে যৌথভাবে এই কীর্তি গড়েন তিনি। শেষ পর্যন্ত ৫১ বলে ১১০ রানে অপরাজিত থাকলেও জয়ের স্বাদ থেকে বঞ্চিত হন ডানহাতি এই ব্যাটসম্যান।

ছবি : সংগৃহীত

সাজঘরে ফেরার আগে ধোনির ব্যাট থেকে আসে ৪৩ রান। আর দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। ডোয়াইন ব্রাভো দুটি এবং আন্দ্রে রাসেল ও কার্লোস ব্র্যাথওয়েট উভয়ই একটি করে উইকেট লাভ করেন।

এর আগে ভারতীয় বোলারদের উপর যেন তান্ডবই চালালেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। প্রথম ওভারে ছক্কার দেখা পাওয়া জনসন চার্লস, এভিন লুইসরা একে একে হাঁকিয়েছেন ২১ টি ছক্কা। এদিন সর্বোচ্চ নয়টি ছক্কা হাঁকান ক্যারিবিয় উদ্বোধনী ব্যাটসম্যান লুইস। স্টুয়ার্ট বিনির এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকান বাঁ-হাতি এই ওপেনার। মাত্র ৪৮ বলেই তুলে নেন সেঞ্চুরি।

এছাড়াও আরেক উদ্বোধনী ব্যাটসম্যান চার্লসের ব্যাট থেকে আসে সাতটি ছক্কা। দুটি করে ছক্কা হাঁকান আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড। অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েইটও উড়িয়ে সীমানা ছাড়া করেন একবার।

ছবি : সংগৃহীত

লুইস-চার্লস-পোলার্ডদের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২৪৫ রানের বিশাল সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় সর্বোচ্চ ৭৯ রান করেন জনসন চার্লস। ভারতের হয়ে ২টি করে উইকেট লাভ করেন জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা। এছাড়া বাকি উইকেটটি লাভ করেন মোহাম্মদ সামি। 

সেঞ্চুরি করে দলের জয়ে ভূমিকা রাখায় ম্যাচ সেরার পুরস্কার জিতেন এভিন লুইস।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews