গণতন্ত্রের মোড়লদের মুখোশ উন্মোচন হয়েছে: ছাত্রলীগ সভাপতি

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, যারা গণতন্ত্রের মোড়ল, যারা বাকস্বাধীনতার সার্টিফিকেট দেয়, যারা দেশগুলোকে ‘গণতান্ত্রিক’ ‘অগণতান্ত্রিক’ বলে, যারা একাডেমিক ফ্রিডমের কথা বলে, আমরা দেখেছি তাদের মুখোশ কীভাবে উন্মোচন হয়েছে। ফিলিস্তিনিদের পক্ষে আন্দোলন করায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে। আমরা এর ধিক্কার জানাই। গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি চাই, ফিলিস্তিনিদের নিরাপত্তা চাই।

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ছাত্রলীগের সমাবেশে এসব কথা বলেন সাদ্দাম হোসেন। একই সময়ে সারাদেশে পদযাত্রা ও সমাবেশ করেছে ছাত্রলীগ। কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে কেন্দ্রীয় সংগঠন পদযাত্রা বের করে। পদযাত্রাটি ফুলার রোড ও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা ঘুরে টিএসসির রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। পরে সেখানে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশ হয়। সমাবেশের আগে ছাত্রলীগের উদ্যোগে রাজু ভাস্কর্যের পেছনে বড় আকারের একটি ফিলিস্তিনি পতাকা উত্তোলন করা হয়েছিল।

সমাবেশে সভাপতির বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, ফিলিস্তিনে আগ্রাসনের জন্য যারা অস্ত্র ও অর্থ দিয়ে সহায়তা করেছে, ইতিহাসের কী অমোঘ পরিণতি, সেই যুক্তরাষ্ট্র থেকে দুর্বার প্রতিবাদ শুরু হয়েছে। ফিলিস্তিনিদের ওপর আগ্রাসনের বিরুদ্ধে কথা বলে বিশ্বের বিভিন্ন দেশে যারা নানাভাবে হামলার শিকার হয়েও কণ্ঠ উচ্চারিত রেখেছেন, তাদের আমরা ধন্যবাদ জানাই।

ছাত্রলীগের কর্মসূচিতে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা, ঢাকা মহানগর শাখার নেতাকর্মী এবং রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম প্রমুখ বক্তব্য দেন। এ ছাড়া বাংলাদেশে অধ্যয়নরত ফিলিস্তিনি শিক্ষার্থী ইসহাক আহমেদ ও আব্দুল্লাহ বাদাউইয়ি সমাবেশে বক্তব্য দেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews