চীন সীমান্তে ভারতের ওপর চাপ বাড়াচ্ছে বলে মন্তব্য করে ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, আমাদের এলাকায় কোনো অনুপ্রবেশ আমরা বরদাস্ত করব না।...কোনো পরিস্থিতি তৈরি হলে আমাদের বাহিনী জবাব দিতে প্রস্তুত। এখন উত্তর সীমান্তের দিকে নজর ঘোরানোর সময় হয়েছে ভারতের।

শুক্রবার এক অনুষ্ঠানে ভারতের সেনাপ্রধান এ কথা বলেন। তিনি বলেন, চীনা আগ্রাসনের মোকাবিলা করতে দেশ সক্ষম। চীন একটা শক্তিশালী রাষ্ট্র, কিন্তু আমরা কোনো দুর্বল দেশ নই। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারত-ভুটান-চীন সীমান্তের ডোকলামে ২০১৭ সালের মাঝামাঝি সময়ে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। রাস্তা তৈরিকে কেন্দ্র করে ঘনিয়ে ওঠা বিবাদের জেরে দুই দেশের বাহিনী টানা ৭৩ দিন পরস্পরের মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে ছিল। সেই সংকটের নিরসনের পরে ছয় মাসও কাটেনি, ফের রাস্তা তৈরিকে কেন্দ্র করে বিবাদের পরিস্থিতি তৈরি হয়েছিল। লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল (এলএসি) পেরিয়ে অরুণাচলের ভেতরে ঢুকে রাস্তা বানাতে শুরু করেছিল চিন। ভারতীয় বাহিনীর হস্তক্ষেপে চীনা কনস্ট্রাকশন পার্টি ফিরে যেতে বাধ্য হয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews