পাকিস্তানের সাবেক স্পিনার মুশতাক আহমেদকে টাইগারদের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে বাংলাদেশের সঙ্গে কোচ হিসেবে যাত্রা শুরু করবেন তিনি। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মুশতাকের সঙ্গে চুক্তি বিসিবির। দায়িত্ব পাওয়ার পর সোমবার বাংলাদেশে পৌঁছেছেন পাকিস্তানের এই কিংবদন্তি।

মঙ্গলবার জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়ে বাংলাদেশ ক্রিকেটের অংশ হয়ে অনুভূতি জানান তিনি। টাইগারদের এই কোচ বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট ব্যবস্থার অংশ হওয়াটা আমার জন্য অনেক সম্মানের। আমি নতুন এই অধ্যায় শুরুর অপেক্ষায় আছি। বাংলাদেশে আসাটা সব সময়ই দারুণ ব্যাপার। পাকিস্তানি ক্রিকেটারদের অনেক ভক্ত এখানে। বাংলাদেশে খেলাটা আমরা খুবই উপভোগ করেছিলাম। এখানকার আতিথেয়তা চমৎকার।’

এরপর বাংলাদেশে নিজের লক্ষ্য সম্পর্কে মুশতাক বলেন, ‘আমি এখানকার স্পিন বিভাগে একটি পার্থক্য তৈরি করতে এসেছি। আমার জ্ঞান তরুণ এবং সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ভাগ করতে পারি। আশা করি আমরা একটি পার্থক্য করতে পারব। তরুণরা খুবই প্রতিভাবান ক্রিকেটার, তাই আমরা তাদের কাছে আমাদের অভিজ্ঞতা তুলে দিতে পারি। আমি বিশ্বাস করি তারা খুবই প্রতিভাবান। তারা যেকোনো দলকে চ্যালেঞ্জ করতে পারে।’

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৪ ওয়ানডে খেলে মুশতাকের শিকার ১৬১ উইকেট। এছাড়া ৫২ টেস্ট খেলে এই লেগস্পিনার ১৮৫ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০৯ ম্যাচ খেলে তার উইকেট ১ হাজার ৪০৭টি।

বিডি প্রতিদিন/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews