বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত প্রবীণ রাজনীতিক সিরাজুল আলম খান (দাদা ভাই) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (৯ জুন) দুপুর আড়াইটায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

সিরাজুল আলম খানের ব্যক্তিগত সহকারী মো: রাসেল এ কথা জানিয়েছেন।

জাসদের আ স ম আব্দুর রব অংশের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক মোশারফ হোসেন জানান, তিনি দীর্ঘদিন বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। গত ২০ মে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজের ভিভিআইপি কেবিনে তাকে ভর্তি করা হয়। তার অবস্থা খারাপ হওয়ায় তাকে আইসিইউতে নেয়া হয়। পরে বৃহস্পতিবার রাতে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয় এবং শুক্রবার তার মৃত্যু হয়।

সিরাজুল আলম খান বাংলাদেশের একজন প্রখ্যাত সাবেক ছাত্রনেতা ও রাজনীতিবিদ। তিনি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১৯৬২ সালে গোপন সংগঠন ‘নিউক্লিয়াস’ গঠন করেন। যা নিউক্লিয়াস ‘স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ’ নামেও পরিচিত। এছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ গঠন এবং ৭ নভেম্বর ১৯৭৫-এর নেপথ্য পরিকল্পনাকারী ছিলেন তিনি। বাংলাদেশের রাজনীতিতে সিরাজুল আলম ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত ছিলেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews