স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ





০৯:০২ পিএম, ৮ নভেম্বর ২০১৯ শুক্রবার











বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে সারাদেশেই শোকের ছায়া নেমে এসেছিল। সারাদেশেই বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা নানা কর্র্মসূচির মাধ্যমে তার মৃত্যুকে স্মরণ করে রেখেছেন। তবে সাদেক হোসেন খোকার মৃত্যুতে স্মরণ করে রাখতে পারেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। এদিন নিরবতার মধ্য দিয়েই তারা দিনটি অতিবাহিত করেছেন। যদিও অঙ্গ সহযোগী সংগঠনের মধ্যে কেউ কেউ কর্মসূচি পালন করেছেন, তবে সেটা দুই একটি সংগঠনের বেশি হবে না।

জানা যায়, জনপ্রিয় ও জ্যেষ্ঠ নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে ৬ নভেম্বর বুধবার ঢাকাসহ দেশব্যাপী শোক দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেছিল কেন্দ্রীয় বিএনপি। এদিন ঢাকাসহ সারাদেশে বিএনপির নেতাকর্মীরা কালোব্যাজ ধারণ করেছেন। একইসাথে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও পবিত্র কোরআন শরীফ খতমের আয়োজন করা হবে। ৫ নভেম্বর দুপুরে নয়াপল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কেন্দ্রীয় বিএনপি এই কর্র্মসূচি ঘোষণা দিলেও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিকে সাদেক হোসেন খোকার স্মরণে কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি। দলের অন্যান্য কর্মসূচির মতো এবারেও তারা নিরবেই কাটিয়েছেন। সেই সাথে তাদের অন্যান্য অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক, শ্রমিক দল, কৃষক দল ও ছাত্রদলের উদ্যোগেও কোন কর্মসূচি পালন করা হয়নি। তবে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে কর্মসূচি পালিত হয়েছিল। পাশাপাশি জেলা বিএনপির কয়েকজন নেতার উদ্যোগে হাজিরা দিতে গিয়ে কাল ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছিলেন।

নেতাকর্মীদের সূত্র বলছে, বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে কেন্দ্রীয় বিএনপির ঘোষিত দিনব্যাপী শোক দিবস পালন করেছিল নারায়ণগঞ্জ মহানগর যুবদল। এ উপলক্ষে ৬ নভেম্বর কালো পতাকা উত্তোলন এবং মঙ্গলবার সকাল থেকেই বাইতুল ইজ্জত হাফেজিয়া মাদ্রাসায় কোরআন খতম ও নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে। বিকেলে ৮নং ওয়ার্ডের ধনকুন্ড এলাকায় শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল ও শোক সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর সভাপতিত্বে শোক সভা ও দোয়া মাহফিল প্রধান অতিথি ছিলেন মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। এই কর্মসূচিতে মহানগর যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে কালো ব্যাজ ধারণ করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কয়েকজন নেতা ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বুধবার সকালে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় কালো ব্যাজ ধারণের সময়ে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি কাজী নজরুল ইসলাম টিটু, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হাসান রাজ সহ অন্যান্য নেতাকর্মীরা। তবে এদিন তারা আদালতপাড়ায় হাজিরা দিতে এসেছিলেন আর সেই সুযোগে তারা এই কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছিলেন। এছাড়া নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি সহ অন্যান্য অঙ্গ সংগঠনের উদ্যোগে কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews