ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম—এই তিন সোশ্যাল সাইটের নোটিফিকেশন এবার একসঙ্গে একটি নির্দিষ্ট জায়গায় দেখা যাবে। ফেসবুক কর্তৃপক্ষ মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের মতো অ্যাপগুলো ফেসবুকের সঙ্গে এক করার জন্য পরীক্ষা চালাচ্ছে। যেন একটি অ্যাপ ব্যবহার করেই সব অ্যাপের নোটিফিকেশন দেখা যায়। ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের নোটিফিকেশন একসঙ্গে পেতে ফেসবুক অ্যাপে নতুন একটি বৈশিষ্ট্য অ্যাড করা হচ্ছে।

নতুন এই অ্যাপ তৈরি করার প্রধান কারণ হচ্ছে, ফেসবুকের ফিচারের ইউজ বাড়াতে উৎসাহিত করা এবং এ ধরনের সুবিধার মাধ্যমে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের নোটিফিকেশন চেক করাটাও সহজ করার জন্যে। নতুন এই সুবিধাটি পেতে ইউজারদের ফোনে থাকা ফেসবুক অ্যাপটি আপডেট করতে হবে। তারপর নিউজফিডের ওপরের ডান দিকে একটি ‘সার্কেল’ আইকন দেখা দেবে। কোনো আনসিন করা নোটিফিকেশন থাকলে তা ওই সার্কেলে দেখা যাবে।

এমনকি সার্কেলের ওপরে ক্লিক করে ইউজাররা ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের যে কোনও একটিতে এন্টার করতে পারবেন। ফেসবুক তরফ থেকে জানিয়েছে- ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম ইউজারের যেন একটি নির্দিষ্ট জায়গা থেকেই সহজে সবগুলো ফিচারে যেতে পারে, সে জন্য তারা বর্তমানে এ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। তাই সবাই এখনই এই নতুন নোটিফিকেশন ইউজ করতে পারবে না।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews