বঙ্গবন্ধুর ঘাতকরা ভেবেছে দেশ আবার নব্য পাকিস্তান হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আামু বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর ঘাতকরা মনে করেছিল এই দেশকে আবার নব্য পাকিস্তান করা যাবে। এই দেশ একটি পদানত জাতি হিসেবে থাকবে। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে একটি স্বল্পোন্নত আয়ের দেশে রূপান্তরিত করে প্রমাণ করেছে বঙ্গবন্ধুর স্বপ্ন বৃথা যায়নি।

বৃহস্পতিবার বিকেলে ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সামাজিক উদ্বুদ্ধকরণ, অভিভাবক ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, কোন কাজটি করলে সন্তানের ভাল হবে তা যদি পিতা মাতা না বোঝে তাহলে অন্য কোন দেশের প্রেসক্রিপশন শুনে কাজ হবেনা। সরকার দের কোটি শিশুকে বৃত্তি দিচ্ছে, এক হাজার কোটি টাকার শিক্ষা সহায়তা ট্রাস্ট করেছে প্রধান মন্ত্রী। বছরের প্রথম দিন বই দিচ্ছি। প্রতিটি প্রাইমারী স্কুলকে ছোট খাটো কাজের জন্য প্রতি বছর ৪০ হাজার টাকা করে দেয়া হচ্ছে। এভাবে এই সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। যাদের বয়সে পাকিস্তান দেখার সুযোগ হয়েছে পাকিস্তানের ২৪ বছরে এই দেশে কোন প্রাইমারী স্কুল ছিল কিনা উপস্থিত মায়েদের উদ্দেশ্যে মন্ত্রী এ প্রশ্ন রাখেন। বেগম খালেদা জিয়ার শাসনামলে একটা প্রাইমারী স্কুলও সরকারী করেনি। 

সমাবেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার শাহ্আলম, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গির আলম, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতাহার মিয়া। 

ইত্তেফাক/রেজা



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews