একাত্তরে স্বাধীনতার বিপক্ষে দাঁড়ানোর জন্য জামায়াতে ইসলামী ক্ষমা না চাওয়ার কারণ দেখিয়ে সদ্য পদত্যাগ করা সহকারি সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের দল ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

মঙ্গলবার বিকালে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার রাজ্জাকের সিদ্ধান্তের প্রতিক্রিয়া জানতে চাইলে ড. কামাল হোসেন বলেন, “ক্ষমা চাওয়ার বিষয়কে আমি স্বাগত জানাই।”

ক্ষমা চাওয়াকে যথেষ্ট মনে করছেন কি না-এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, আমি মনে করি না এটা যথেষ্ট। মাত্র একজন নেতা ক্ষমা চাওয়ার কথা বলেছেন। তাদের ক্ষমা চাওয়া হবে বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নেয়ার প্রথম পদক্ষেপ। কিন্তু ক্ষমা চাওয়ার মাধ্যমে সব কিছু মাফ হয়ে যাবে না।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধকালীন ভূমিকার জন্য ক্ষমা চাওয়া এবং নতুন নামে দল গঠন নিয়ে জামায়াতে ইসলামীতে চলছে অস্থিরতা। এরই মধ্যে গত ১৫ ফেব্রুয়ারি লন্ডন থেকে পাঠানো এক বিবৃতিতে দল ছাড়ার ঘোষণা দেন দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক।

এছাড়া শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুজিবুর রহমান মঞ্জুকে জামায়াত থেকে বহিষ্কার করা হয়েছে। এর আগে জামায়াতে ইসলামী নতুন নামে আরেকটি দল শুরু করার চিন্তা ভাবনা করছে বলে জানিয়েছে বিভিন্ন সূত্র।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এমন পরিস্থিতি মোকাবেলায় দলের অবস্থান জানিয়ে শুক্রবার তৃণমূলকে চিঠি দিয়েছে জামায়াতে ইসলামী।

চিঠিতে বলা হয়, সংগঠনের সব সিদ্ধান্ত দলের আমীর, সেক্রেটারি, অঞ্চল দায়িত্বশীল, জেলা ও মহানগর আমীরের মাধ্যমে যথাসময়ে সরাসরি জানানো হবে। এর বাইরে কারও আবেদন-নিবেদন ও অনুরোধে নেতাকর্মীরা যাতে সাড়া না দেয়, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews