জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে ঢালাওভাবে লকডাউন তুলে দেয়ার আগেই করোনা সংক্রমণের হার, ঝুঁকি ও আক্রান্ত রোগীর সংখ্যা অনুযায়ী সারাদেশকে লাল, হলুদ, সবুজ-তিনটি অঞ্চলে ভাগ করে সরকারের অঞ্চলভিত্তিক ব্যবস্থাপনা চালু করা উচিত ছিল বলে মন্তব্য করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

বৃহস্পতিবার (৪ জুন) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে নেতারা বলেন, সরকার লাল, হলুদ, সবুজ অঞ্চলের কথা বিবেচনায় নিতে অনেক দেরি করে ফেলেছে এবং এখনও লাল-হলুদ-সবুজ অঞ্চলের ব্যবস্থাপনায় কোনো সুনির্দিষ্ট নীতি ও পরিকল্পনা ঘোষণা এবং পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। ফলে দেশের যে ৮৫% ভাগ জনপদ একমাস আগেও করোনা সংক্রমণমুক্ত নিরাপদ সবুজ অঞ্চল ছিল, সেই সকল অসংক্রমিত নিরাপদ সবুজ অঞ্চলেও সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, ভাইরাস বিশেষজ্ঞ, সংক্রামক রোগ বিশেষজ্ঞদের প্রদত্ত সুপারিশ এবং মাঠ পর্যায়ের জনপ্রশাসন ও স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাদের অনুশীলিত পদক্ষেপের ভিত্তিতে অবিলম্বে লাল-হলুদ-সবুজ অঞ্চলের ব্যবস্থাপনার সুনির্দিষ্ট নীতি ও পরিকল্পনা ঘোষণা এবং পদক্ষেপ গ্রহণের দাবি জানান জাসদ নেতারা।

এইউএ/এসআর/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews