এর আগে ইউরোপিয়ান ইউনিয়ন, যুক্তরাজ্য ও সুইজারল্যান্ডে নিজেদের ভিডিও স্ট্রিমের মান কমিয়ে দিয়েছিল ইউটিউব। পরে সার্বিক দিক বিবেচনা করে মঙ্গলবারে পুরো বিশ্বে ৩০ দিনের জন্য ভিডিও স্ট্রিমের মান কম রাখার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

মঙ্গলবার থেকে শুরু করে পরবর্তী কয়েকদিনের মধ্যেই সব দেশেই পরিবর্তিত হয়ে যাবে ইউটিউবের ভিডিও মান।  ইউটিবের মাসিক ব্যবহারকারী সংখ্যা দুইশ’ কোটি। এদিকে, মানুষ বর্তমানে বাসায় সময় কাটানোয় গোটা ইউটিউব ব্যবহারের গতানুগতিক ছকেও এসেছে পরিবর্তন। মানুষ এখন বাড়তি সময় ব্যয় করছেন সাইটটিতে। - জানিয়েছে প্রতিষ্ঠানটি।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশ্বব্যাপী বহু দেশে চলছে লকডাউন, বড় বড় শহর ও প্রদেশের নানা স্থানে চলছে কোয়ারেন্টিন। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য সেবা প্রক্রিয়া। আর বড় অনেক শিল্প বন্ধ রেখেছে নিজেদের কার্যক্রম। এই বাস্তবতায় বাসায় বসে অফিসের কাজ করতে হচ্ছে বিশ্বের বহু মানুষকে।

এ সময়টিতে ইন্টারনেটের উপর চাপ কমাতে বিভিন্ন দেশের সরকারের অনুরোধে নিজেদের ভিডিও স্ট্রিমের মান কমিয়ে দিচ্ছে নেটফ্লিক্স, অ্যামাজনের মতো স্ট্রিম জায়ান্টরা। তবে, বৈশ্বিকভাবে ভিডিও স্ট্রিমের মান কমানোর তালিকায় ইউটিউবই প্রথম।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews