কাশ্মীর ইস্যুতে পাশে নেই মুসলিম দেশগুলো, পাকিস্তানের হতাশা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর থেকে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুরু থেকে টুইটারে কাশ্মীর নিয়ে ভারত বিরোধী একের পর এক বার্তা দিতে থাকে ইমরান খান। সেইসঙ্গে আন্তর্জাতিক মহলে চলে দৌড়ঝাঁপ। তবে আন্তর্জাতিক মহলে তেমন সমর্থন জোগাতে পারেনি পাকিস্তান। কাশ্মীর ইস্যুতে হুঙ্কার দিলেও জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের পাঁচ স্থায়ী সদস্য (পি৫) ও মুসলিম দেশগুলি থেকে কোন বিষয়েই সমর্থন পাওয়া মুশকিল হয়ে পড়েছে পাকিস্তানের। এনিয়ে একধরনের হতাশায় পাকিস্তান।

এনিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশি বলেন, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল ফুলের সঙ্গে নেই। পি৫-এর কোনও একজন সদস্য বাধা হয়ে দাঁড়াতে পারে। এটা নিয়ে কোনও ধোঁয়াশা থাকা উচিত নয়। বোকাদের স্বর্গে বাস করা উচিত নয়।

তিনি আরও বলেন যে, পাকিস্তান ও কাশ্মীরের মানুষদের এই বিষয়ে অবগত হতে হবে যে, না কেউ আপনাদের জন্য অপেক্ষা করছে বা না কেউ আপনাদের আমন্ত্রণের অপেক্ষায় আছে।

এছাড়া কুরেশি বলেন, অনেকে দেশের বিনিয়োগের আগ্রহ রয়েছে সেখানে (ভারতে)। আমি ইঙ্গিতগুলিতে আগেই বলেছি, আশা করি আপনারা ইতিমধ্যে বুঝতে পেরেছেন। এটা ১ বিলিয়ন মার্কিন ডলারের বাজার, অনেক লোকের সেখানে বিনিয়োগ করার আগ্রহ আছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের কারণে মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা বেড়েছে: ইরান

তিনি আরও বলেছেন, আমরা এনিয়ে (কাশ্মীর) মুসলিম দেশগুলো যারা ইসলামের রক্ষক তাদের সঙ্গে কথা বলেছি, কিন্তু তারাই ভারতে বিনিয়োগ করেছে এবং তাদের সেখানে স্বার্থ আছে।

ইত্তেফাক/এসআর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews