তিনি বলেছেন, “দলের দায়িত্ব হচ্ছে জনগণের সমস্যা চিহ্নিত করে সরকারকে জানানো। আমরা আর্থ-সামাজিক উন্নয়ন করব, দল আমাদের সহযাগিতা করবে।”

শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের নবগঠিত সভাপতিমণ্ডলীর বৈঠকে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি। ২২ ও ২৩ অক্টোবর ২০তম জাতীয় কাউন্সিলের পর এটি সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক।

এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, আব্দুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পীযূষ কান্তি ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয়, একটি প্রতিষ্ঠান মন্তব্য করে বৈঠক শেষ হাসিনা বলেন, “আওয়ামী লীগ দেশকে স্বাধীনতা এনে দিয়েছে। এখন আমাদের অর্থনৈতিক স্বাধীনতা অর্জন করতে হবে।

“দলের একটা দায়িত্ব হচ্ছে জনগণের সমস্যা চিহ্নিত করে সরকারকে জানানো। আমরা আর্থ সামাজিক উন্নয়ন করব, দল আমাদের সহযোগিতা করবে।”

সম্মেলন অত্যন্ত সফল হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “সম্মেলনে আসা বিদেশি অতিথিরাও বলেছেন, আমাদের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছে। আমরা স্বাধীনতা অর্জন করেছি; বাংলাদেশ বিশ্বসভাষায় মাথা উঁচু করে চলবে।”



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews