জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এবার হোয়াটসঅ্যাপে এআই জেনারেটেড প্রোফাইল ফটো তৈরি করতে পারবেন।

বর্তমানে এই ফিচারের উপর কাজ করছে মেটা এআই। তবে অ্যান্ড্রয়েডের নির্বাচিত বিটা টেস্টাররা এরই মধ্যে এআই জেনারেটেড প্রোফাইল ফটো ফিচার ব্যবহার করছেন। খুব শিগগির সব ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

আসুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে এআই জেনারেটেড প্রোফাইল ফটো এটা কীভাবে কাজ করে। মূলত বিটা ভার্সনের হোয়াটসঅ্যাপ সেটিংসে এআই এনেবল ফিচার নামে একটি নতুন বিভাগ রয়েছে। সেখানেই এআই প্রোফাইল পিকচার তৈরি করা যায়। খুব আকর্ষণীয় ফিচার। কারণ ব্যবহারকারীর বর্ণনার উপর ভিত্তি করে যে কোনো ধরনের ছবি তৈরি করে এআই টুল।

এআই জেনারেটেড প্রোফাইল ফটো ফিচার ব্যবহারকারীর সামনে অসংখ্য বিকল্প নিয়ে আসছে। যে রকম খুশি প্রোফাইল ফটো তৈরি করা যাবে। আবার যে সব ব্যবহারকারী প্রোফাইলে আসল ছবি দিতে চান না তাদের জন্য এটি একেবারে সেরা। এআই জেনারেটেড বা কৃত্রিমভাবে তৈরি ছবিগুলোকে প্রোফাইল ফটো হিসেবে ব্যবহার করতে পারবেন তারা।

এআই জেনারেটেড প্রোফাইল ফটোর সাহায্যে ব্যবহারকারীরা নিজেকে মনের মতো সাজিয়ে তুলতে পারবেন। কারণ ব্যক্তিত্ব, আদর্শ এবং মেজাজকে ছবির চেয়েও সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারবে এআই। সহজ কথায়, ছবি কপি করা বা বিষয়বস্তুর অপব্যবহার রোধে এটা বড় পদক্ষেপ হতে চলেছে। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ভার্সনের মেসেজিং অ্যাপেই প্রোফাইল ফটো, সাধারণ ফটো বা ভিডিওর স্ক্রিনশট নেওয়া যাবে না।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews