ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে বৃহস্পতিবার সিলেট স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ফুটবলের দুই পরাশক্তি ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ছয় গোলের এই খেলায় জেতেনি কেউই। ঢাকা আবাহনীর বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমণ্ডি।

এ ড্রয়ের ফলে পয়েন্ট তালিকার শীর্ষেই থাকলো শেখ জামাল। নয় খেলায় তাদের পয়েন্ট ১৯। আর সমান সংখ্যক খেলায় ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনীর সংগ্রহ ১৭ পয়েন্ট।

এদিন খেলার শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। তবে প্রথম গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৪২ মিনিট পর্যন্ত। রাইট উইং থেকে উড়ে আসা বল হেডে ক্লিয়ার করতে চেয়েছিলেন আবাহনীর তপু বর্মণ। তবে বল চলে যায় শেখ জামালে ওয়েডসনের পায়ে। উড়ন্ত বলেই শট নিয়ে গোল করেন হাইতিয়ান এই ফরোয়ার্ড।

তবে এর দুমিনিটের মাঝেই গোল শোধ করে আবাহনী। ম্যাচের ৪৪ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের জটলায় বল পেয়ে দারুণ শটে আবাহনীকে সমতায় ফেরান আতিকুর রহমান ফাহাদ। প্রথমার্ধের শেষ দিকে ডি বক্সের মধ্যে হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসের শট লিঙ্কনের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু লি টাকের শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন গোলরক্ষক।

এরপরও আক্রমণ থামিয়ে রাখেনি আবাহনী। প্রথমার্ধের অতিরিক্ত সময় শেষ না হতেই হেমন্তর সাথে ওয়ান টু ওয়ান খেলে শেখ জামালের ডিফেন্সকে বোকা বানিয়ে আবাহনীকে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড লি টাক।

বিরতির পর খেলা শুরু হওয়ার তিন মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আবাহনীর গোলদাতা ফাহাদ। পরের মিনিটে সানডে চিজোবার গোলে স্কোরলাইন ৩-১ করে আবাহনী।

তবে ৫৬ মিনিটে এনামুল হকের ক্রস এমেকা হেড করে বক্সের মধ্যে ফেললে সেখান থেকে গোল করে ব্যবধান কমান ল্যান্ডিং ডারবো। আর ৭৬ মিনিটে সমতা আনে ওয়েডসনের দ্বিতীয় গোল। শেষ পর্যন্ত আর কোনও গোল না হওয়ায় ছয় গোলের এই ম্যাচে ড্র নিয়েই মাঠ ছাড়ে দু'দল।

সম্পাদনায়ঃ কাওসার মুজিব অপূর্ব



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews