ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম, টিম হোটেল থেকে) খবরটা এরই মধ্যে চাউর হয়ে গেছে। সাড়ে আটবছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলার দ্বারপ্রান্তে বাঁ-হাতি অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল। চোখ আফগানিস্তান সিরিজের শেষ ওয়ানডেতে। তবে নিজের দায়িত্বটা কি হবে, সেটা নিয়ে কোচের পরিকল্পনার অপেক্ষায় তিনি।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে টিম হোটেলে ফিরে সংবাদ সম্মেলনে উপস্থিত হন রুবেল। সেখানেই দল নিয়ে নিজের পরিকল্পনা ও পরবর্তী ম্যাচ নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। 

এসব নিয়ে বললেন, ‘আজকে (বুধবার) শুধু প্র্যাকটিসে আমার ব্যাটিং-বোলিং-ফিল্ডিং নিয়েই কথা হয়েছে। কোচ বলেছে আমার সাথে ওয়ান-টু-ওয়ান বসবেন, কিভাবে ম্যাচের প্ল্যানিং করা যায়, সে ব্যাপারে কথা হয়তো হবে। আশা করি সামনে টিম মিটিং হবে, সেখানেও সবকিছু আলোচনা হবে।’

বড় বিরতির পর দলে ফেরা। এই সুযোগটাকে হারাতে চান না মোশাররফ রুবেল। দলে নিয়মিত হওয়ার ব্যাপারে বদ্ধ পরিকর বলে জানিয়েছেন। উঠে আসলো তার ধৈর্য্য ও পরিশ্রমের কথাও। প্রশ্ন উঠেছিলো, জাতীয় দলে নিয়মিত হওয়ার ব্যাপারে রুবেলের কোন সুযোগ থাকবে কিনা।

উত্তরে বললেন, ‘আমি মনে করি হাই চান্স আছে নিয়মিত হওয়ার। এতোদিন ওয়েট করার পর সুযোগ পেয়েছি। নিয়মিত পারফরম্যান্স করে এসেছি, ন্যাশনাল টিমে পারফর্ম করার জন্য হার্ড অ্যান্ড সোল ট্রাই করেছি। ফাইনালি সুযোগ পেয়েছি পারফর্ম করার। সে জন্য অবশ্যই আমাকে  চেস্টা করতে হবে। এই ম্যাচেই ট্রাই করবো আমার বেস্ট পারফর্ম করার।’ 

মূলত, হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) সর্বশেষ ক্যাম্পেই ভাগ্য ঘুরে যায় মোশাররফ হোসেন রুবেলের। ভারতীয় স্পিন পরামর্শক ভেংকটপতি রাজুর সুপারিশ ছিলো রুবেলকে জাতীয় দলে ভেড়ানোর ব্যাপারে। সে কারণেই আফগানিস্তান সিরিজের পুলে রাখা হয় তাকে। আর সুখবরটা পেলেন বুধবার রাতে, সিরিজের তৃতীয় ম্যাচে পেসার রুবেল হোসেনের বদলি হিসেবে জাতীয় দলে ফিরেছেন তিনি। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews