রংপুরের মিঠাপুকুরে উৎপাদিত ৩ হাজার ২৮ মেট্রিক টন গ্রানুলা জাতের আলু মালোয়েশিয়া যাচ্ছে।

শনিবার দুপুরে উপজেলার পায়রাবন্দে উত্তম চাষাবাদ পদ্ধতিতে উৎপাদিত এই আলু রপ্তানির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম। 

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এবং সারা বাংলা কৃষক সোসাইটির উদ্যোগে কৃষকদের কাছ থেকে রপ্তানিকারকরা সরাসরি এই আলু ক্রয় করে বিদেশে পাঠাচ্ছেন। শনিবার বিকেল পর্যন্ত ৫ ট্রাক আলু মালয়েশিয়ায় পাঠানোর জন্য রংপুর ছেড়ে যায়। 

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব বলেন, বর্তমান সরকার কৃষকের সুবিধার জন্য বৈপ্লবিক পদক্ষেপ গ্রহণ করেছেন। যার কারণে কম দামে সার ক্রয়সহ অন্যান্য সুবিধা পাচ্ছে কৃৃষকরা। রপ্তানি প্রতিযোগিতা বাড়ানোর পাশাপাশি রপ্তানি ও প্রক্রিয়াজাত করণে উপযোগী জাত উদ্ভাবন করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। সভাপতিত্ব করেন জাতিসংঘের (এফএও) সিনিয়র এ্যাডভাইজার মাহমুদ হোসেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন ভুইঁয়া, সারা বাংলা কৃষক সোসাইটির সভাপতি জোব্বার, সম্পাদক ওবায়দুল হক প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews