লা লিগায় একই সময়ে এমএসএন ও বিবিসিকে দেখা গেছে তিনটি মৌসুম। ২০১৪ সালে সুয়ারেজের বার্সেলোনায় আসা দিয়ে যার শুরু, আর ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে সমাপ্তি। বাকি চারজনই আগে–পরেও খেলেছেন। দুই ভয়ংকর আক্রমণত্রয়ীর তিন মৌসুমের মধ্যে ২০১৪–১৫ মৌসুমে বিবিসির গোল ছিল ৭৬টি, এমএসএনের ৮১। পরের মৌসুমে বিবিসির ৭৮, এমএসএনের ৯০। আর ২০১৬–১৭ মৌসুমে বিবিসি ৪৩, এমএসএন ৭৮। এর মধ্যে সর্বশেষ মৌসুমে বেল চোটে থাকায় অনেকগুলো ম্যাচ মিস করেছিলেন।

চলতি ২০২৩–২৪ মৌসুমের পরিসংখ্যান বলছে, এমএসএন, বিবিসির কাছাকাছিও যেতে পারছে না বার্সা–রিয়ালের বর্তমান আক্রমণভাগ। রিয়ালের আক্রমণভাগের দায়িত্বে এখন রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, জোসেলু ও জুড বেলিংহামরা। এর মধ্যে সবচেয়ে বেশি গোল করা বেলিংহাম (১৬), রদ্রিগো (৮) ও জোসেলুর (৮) মোট গোলসংখ্যা ৩২। লিগের প্রথম ২৫ ম্যাচে মোট ৫৩টি গোল করেছে রিয়াল মাদ্রিদ, সর্বোচ্চ তিন গোলদাতার অবদান তাতে ৬০.৪ শতাংশ। লিগে বাকি থাকা ১৩ ম্যাচে বেলিংহামরা খুব ভালো খেললেও যে বিবিসির ২০১৪–১৫ বা ২০১৫–১৬ মৌসুমের গোলসংখ্যা ছুঁতে পারবেন না, সেটা একপ্রকার নিশ্চিতই।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews