ঢাকা: চতুর্থ শিল্প বিপ্লবের বিপুল সম্ভাবনাকে কাজে লাগানো এবং যুবসমাজকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে রবি এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি)।

এ চুক্তির ফলে, বিভিন্ন নলেজ শেয়ারিং সেশন, প্রকল্প এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আইইউটির শিক্ষার্থীদের ডেটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংকসের (আইওটি) সর্বশেষ উন্নয়নের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া সম্ভব হবে।

রবির চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. ফয়সাল ইমতিয়াজ খান এবং আইইউটির প্রো-ভাইস চ্যান্সেলর ড. ওমর জাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ডিজিটাল উপায়ে চুক্তিটি সই করেন। এ সময় রবি ও আইইউটির উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি সই অনুষ্ঠানের পর রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ আইইউটির শিক্ষার্থীদের জন্য ‘দি ফিউচার ইজ কলিং’ শীর্ষক একটি আকর্ষণীয় মাস্টারক্লাস পরিচালনা করেন।

সমঝোতা চুক্তিটি বাজার গবেষণা প্রকল্প, ব্র্যান্ড ও ব্যক্তিত্ব সনাক্তকরণ ইত্যাদি ক্ষেত্রে একটি মাইলফলক হয়ে থাকবে। দেশের দুই শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের মধ্যে এ টেকসই ও কার্যকর অংশীদারিত্বের ফলে মেধাবী শিক্ষার্থীদের দক্ষতা বিকাশের পথ আরও প্রশস্ত হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২০
এমআইএইচ/ওএইচ/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews