পতৌদি পরিবারের সবচেয়ে বড় তারকা কে? অপশনগুলো হলো, মনসুর আলী খান পতৌদি, শর্মিলা ঠাকুর, সাইফ আলী খান এবং কারিনা কাপুর খান। সঠিক উত্তর, ছোট নবাব তৈমুর আলী খান!

সাইফ আলী খান ও কারিনা কাপুর খানের ছেলে তৈমুর আলী খান জন্মের আগেই যে গাণিতিক সূত্রের নিয়মে তারকা বনে যাবেন, সে তো জানা কথা। তারকা দম্পতির সন্তান তো তারকাই হবে। কিন্তু শুধু তারকা দম্পতির সন্তান হিসেবে নয়, কীভাবে কীভাবে যেন তৈমুরের নিজেরই বড়সংখ্যক ফ্যান-ফলোয়ার তৈরি হয়ে গেছে। ব্যস, তৈমুর যেখানেই যায়, যা-ই করে, সেটিই বি-টাউনের আলোচনার বিষয়। ২০১৬ সালের ২০ ডিসেম্বর জন্মের পর মাত্র দুই বছরের ভেতর অন্য কোনো তারকা দম্পতির সন্তানের এত তারকাখ্যাতির অভিজ্ঞতা বোধ হয় বলিউডের এই প্রথম। তৈমুরের জন্মের পর মা কারিনা কাপুর নিজ হাতে ফটোসাংবাদিকদের মিষ্টি খাইয়েছিলেন। সেই থেকে শুরু। ঘরের বারান্দায় বা বাইরে তৈমুর যেখানে, আলোকচিত্রীরাও সেখানে।

আলোকচিত্রীরা যেমন তৈমুরকে ভালোবাসেন, তৈমুরও এই ছোট্ট বয়সেই বেশ মানিয়ে নিয়েছে তাঁদের সঙ্গে। শত শত ক্লিকেও এতটুকু বিরক্ত হয় না। উল্টো আলোকচিত্রীদের সঙ্গে হাত নেড়ে নেড়ে গল্প করে। তাঁদের নির্দেশনা অনুযায়ী তাকায়, পোজ দেয়। সেও একজন পুরোদস্তুর বলিউড স্টার থেকে কম যায় না কোনো অংশে। বড় হয়ে তৈমুর কী হবে, সেটা না হয় তোলা থাক তৈমুরের বড় হওয়ার জন্য। তবে মা কারিনা চান, সে যেন দাদার মতো ক্রিকেটার হয়! তৈমুরের দাদা মনসুর আলী খান পতৌদি কিংবদন্তিতুল্য ক্রিকেট তারকা। মাত্র ২১ বছর বয়সে তিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হন।

কারিনা কাপুর খানের মিরর ভিউর সেলফি। ব্যায়ামাগারের ভেতরে সাইফ ব্যায়াম করছেন আর তৈমুর বাবাকে সঙ্গ দিচ্ছেনসাইফ-কারিনা দম্পতি চান তাঁদের সন্তানের একটা স্বাভাবিক শৈশব। কিন্তু তা আর হওয়ার সুযোগ কোথায়! পাপারাজ্জিদের ছবি তোলার যন্ত্রণায় এবার বাধ্য হয়ে মুখ খুললেন তৈমুরের বাবা বলিউড তারকা সাইফ আলী খান। সম্প্রতি ছেলে তৈমুরকে নিয়ে তাঁরা হারিয়ানার পতৌদি যাচ্ছিলেন। বিমানবন্দরে দেখা হয় একদল পাপারাজ্জির সঙ্গে। তারাও এক মুহূর্ত সময় নষ্ট না করে শুরু করে দিল ক্লিক, ক্লিক। সাইফ একজন আলোকচিত্রীকে বললেন, ‘এইবার ক্ষান্ত দাও বন্ধুরা, বাচ্চাটা তো অন্ধ হয়ে যাবে!’ তৈমুর তখন বেশ আরামে বাবার কাঁধে দুই পা দুলিয়ে বসে ছিল। তাকে নীল গেঞ্জি, হাফপ্যান্ট আর লাল রঙের ক্যাপে বরাবরের মতো খুব কিউট লাগছিল। এ সময় আলোকচিত্রীর দল সাইফ আর কারিনাকে ছবি তোলার জন্য পোজ দিতে অনুরোধ করেন। তখন সাইফ বলেন, ‘আপনাদের যদি ছবি তুলতেই হয়, এভাবেই তোলেন। যখন-তখন, যেখানে–সেখানে এভাবে পোজ দেওয়া খুবই অদ্ভুত।’

সেলিব্রিটিদের সন্তানদের মধ্যে তৈমুরের ফলোয়ার সবচেয়ে বেশি। তৈমুর তার লাল গাল আর নীল চোখের জন্য বেশ জনপ্রিয়। সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটা ফ্যান ক্লাবও খোলা রয়েছে তৈমুরকে নিয়ে। এই ফ্যান ক্লাবগুলো আবার খুব সক্রিয়। তারা নিয়মিত তৈমুরের সব খবর সরবরাহ করে। এই পেজ থেকেই মা কারিনা কাপুরের অনুকরণে তৈমুরের ‘ছাম্মাক ছাল্লো’ গানে নাচের ভিডিও ভাইরাল হয়। এর আগে আরেক বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ ঘোষণা দেন, তিনিও নাকি তৈমুরের ফ্যান! বাবা–মায়ের সঙ্গে শুটিংয়ে প্রায়ই তৈমুরের দেখা মেলে। সম্প্রতি কারিনা কাপুর খান ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন। মিরর ভিউয়ের কারিনার সেই সেলফিতে দেখা যায়, ব্যায়ামাগারের ভেতরে সাইফ ব্যায়াম করছেন, আর পুত্র তৈমুর বাবাকে সঙ্গ দিচ্ছে। ছবিটি অবিশ্বাস্য রকম ভাইরাল হয়।

এই মুহূর্তে কারিনা পরিচালক রাজ মেহতার ‘গুড নিউজ’ ছবির শুটিংয়ে ব্যস্ত আছেন। করণ জোহর প্রযোজিত এই চলচ্চিত্রে আরও দেখা যাবে অক্ষয় কুমার, দিলজিৎ আর কিয়ারা আদভানিকে। সিনেমাটি সারোগেসিকেন্দ্রিক গল্পকে ভিত্তি করে। সারোগেসি হলো ডিম্বাণু আর শুক্রাণুকে বাইরে থেকে নিষিক্ত করে তা অন্য নারীর জরায়ুতে প্রতিস্থাপন করে বাচ্চা জন্ম দেওয়ার বিশেষ পদ্ধতি। এর আগে করণ জোহর এই পদ্ধতিতে বাবা হয়েছেন। শাহরুখ খানের তৃতীয় সন্তান আবরাম খানেরও এই পদ্ধতিতে জন্ম। চুক্তি অনুযায়ী করণ বা শাহরুখের সন্তানের মা কে, তা কোনো দিন জানা যাবে না। এই ছবির কাজ শেষ করে কারিনা করণ জোহরের পরিচালনায় ‘তখত’ ছবির শুটিং শুরু করবেন। অন্যদিকে, সাইফ ব্যস্ত আছেন ওয়েব সিরিজ ‘স্যাকরেড গেমস’-এর দ্বিতীয় সিজনের শুটিংয়ে। সেটি শেষ করে ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’ ছবির কাজ শুরু করবেন। এনডি টিভি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews