বলিউডের এ সময়ের শীর্ষ গায়ক অরিজিৎ সিং মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে ১৯৮৭ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন। তবে তিনি তার জন্মদিনটি উৎসব মুখর পরিবেশে পালন করেন না।

অরিজিৎ বরাবরই প্রচারের অন্তরালে থাকতে ভালোবাসেন। তাই ভক্তদের মন খারাপ হলেও প্রিয় শিল্পীর জন্মদিন তারা এভাবেই মেনে নিয়েছেন। ফলে কোনো আয়োজনও করেন না। জন্মদিনে তিনি বাড়িতে অবস্থান করলেও সকালে তার বাড়ির সামনে ছিল না কোনো ভিড়। কেকও কাটা হয়নি। বলা চলে এমন বিশেষ দিনে অন্তরালেই রয়েছেন সময়ের খ্যাতিমান এ গায়ক।

আরও পড়ুন:

মুর্শিদাবাদ জেলাতে একাধিক কর্মকাণ্ড করে মানুষের পাশে দাঁড়িয়েছেন অরিজিৎ। তার ডাক নাম সুমু। তিনি ২০০৫ সালে ভারতীয় জনপ্রিয় টিভি চ্যানেল সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনের প্রতিভা খোঁজার অনুষ্ঠান ‘ফেম গুরুকুল’র প্রতিযোগী ছিলেন। অরিজিৎ হিন্দির পাশাপাশি বাংলা গানের জগতেও সমান জনপ্রিয়।

টালিউডের বাংলা সিনেমাতেও অরিজিতের গাওয়া অসংখ্য হিট গান রয়েছে। সংগীত প্রোগ্রামার হিসেবে সংগীত-জগতে তিনি তার যাত্রা শুরু করেন। মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জে অরিজিতের বেড়ে ওঠা।

রাজা বিজয় সিং স্কুলে কেটেছে তার শৈশব। বর্তমানে তিনি এই স্কুলের পরিচালনা সমিতির সভাপতি। এরই মধ্যে তৈরি করছেন খেলার মাঠ। সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরেই অযত্নে পড়েছিল খেলার মাঠ।

এই স্কুলে অরিজিৎ সিংয়ের তত্ত্বাবধানে নতুনভাবে গড়ে উঠছে মাঠ। সংগীত জীবনের চর্চার পাশাপাশি সাধারণ মানুষের জন্য কাজ করে চলেছেন প্রতিনিয়ত। সমাজ কল্যাণের ব্রত নিয়েই কার্যত নিজের খরচে বিভিন্ন জনহিতকর কাজেই নিয়োজিত রয়েছেন তিনি।

এমএমএফ/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews