এই খবরটি পডকাস্টে শুনুনঃ

তিন ম্যাচ সিরিজ খেলেই টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে সাউথ আফ্রিকা নিজেদের ঝালিয়ে নিতে চেয়েছিল। স্কোয়াডে থাকা প্রথম সারির কয়েকজনকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অবশ্য প্রোটিয়ারা হোয়াইটওয়াশের হতাশায় ডুবল। বিশ্বকাপ দলে থাকা ৭ ক্রিকেটারকে ছাড়াই ক্যারিবীয়রা ৮ উইকেটের জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে।

জ্যামাইকায় রোববার তৃতীয় ও শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামা অতিথিরা ৭ উইকেটে তোলে ১৬৩ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৩৭ বল হাতে রেখে ২ উইকেট হারিয়ে অনায়াসে জয়ের বন্দরে পৌঁছে যায়।

সাউথ আফ্রিকার হয়ে সিরিজে অধিনায়কত্ব করেন রসি ফন ডার ডুসেন। যদিও তিনি টি-টুয়েন্টির বিশ্ব আসরের স্কোয়াডেই নেই। তার খেলা ৩১ বলে এক চার ও ৫ ছক্কায় ৫১ রানের ইনিংসেই অতিথি দল লড়াইয়ের পুঁজি পায়। উয়ান মুল্ডার ২৮ বলে করেন ৩৬ রান।

স্বাগতিকদের হয়ে ৩৯ রান খরচায় ৩ উইকেট পান ওবেদ ম্যাককয়। দুটি করে উইকেট পান শামার জোসেফ ও গুডাকেশ মোতি।

সিরিজে ক্যারিবীয়দের নেতৃত্ব দেয়া ব্রেন্ডন কিং ও জনসন চার্লস উদ্বোধনী জুটিতে মাত্র ৬.৪ ওভারেই ৯২ রান যোগ করেন। বিধ্বংসী ইনিংস খেলে ফিফটি হাঁকানো চার্লস ২৬ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৬৯ রান করেন। কিং ২৮ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৪ রানে সাজঘরে ফেরেন। কাইল মায়ার্স ২৩ বলে ৪ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থেকে দলকে সহজ জয় পাইয়ে দেন।

জেরাল্ড কোয়েটজে ও এনকাবায়োমজি পিটার সাউথ আফ্রিকার হয়ে একটি করে উইকেট পকেটে পুরেন।

বিশ্বকাপে ডি-গ্রুপে প্রোটিয়াদের প্রথম ম্যাচ ৩ জুন, প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর ৮ জুন নেদারল্যান্ডস, ১০ জুন বাংলাদেশ ও ১৫ জুন তারা নেপালের মুখোমুখি হবে। সি-গ্রুপে ক্যারিবীয়দের প্রথম ম্যাচ ২ জুন, প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। ৯ জুন উগান্ডা, ১৩ জুন নিউজিল্যান্ড ও ১৮ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে তারা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews