সাতদলীয় গণতন্ত্র মঞ্চ আট বিভাগে সমাবেশসহ নানা কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে রয়েছে আগামী ৮ অক্টোবর থেকে আট বিভাগে প্রতিনিধি সভা, অক্টোবর-নভেম্বরে জেলায় জেলায় সমাবেশ, ৮ অক্টোবর থেকে ঢাকার বিভিন্ন থানায় সমাবেশ।

শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এ ঘোষণা দেন। সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তন এবং রাজনৈতিক সভা-সমাবেশে বাধা, হামলা-মামলা, দমন-পীড়ন, গুলি ও হত্যা বন্ধের দাবিতে এ সমাবেশ ডাকা হয়।

সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, গণতন্ত্র মঞ্চ হলো জনগণের সব অধিকার আদায়ের মঞ্চ। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার সব বিরোধিতাকে ধ্বংস করতে চায়। বিএনপিকেও নিশ্চিহ্ন করতে চেয়েছিল, পারেনি। কাউকেই পারবে না। এই সরকার ভয় দেখিয়ে জনগণের আন্দোলন বন্ধ করতে পারবে না। লড়াই চলবে। জনগণের ভাগ্য বদলাতে হবে। অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা দিয়ে নির্বাচন দিতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার ইতোমধ্যে দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগ একটা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। হাজার হাজার মামলা দিচ্ছে বিরোধী দলগুলোর বিরুদ্ধে। তারা গুলি করছে মিছিলে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বিএনপি, গণতন্ত্র মঞ্চ, বাম জোট এবং অন্যান্য গণতান্ত্রিক শক্তির সভা-সমাবেশে এই সরকার হামলা করছে। মানুষ রাজপথে নেমে গেছে এবং সরকারের পায়ের তলায় মাটি নেই। কাজেই হামলা ছাড়া আর কোনো অস্ত্রও তাদের কাছে নেই।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, শেখ হাসিনা এ জাতির অনেক সর্বনাশ করেছেন। বিরোধী দলের সমাবেশ লাঠিসোটা, রামদা দিয়ে হামলা করে ঠেকাতে চাচ্ছেন। এই মুহূর্তেই সরকারকে পদত্যাগ করতে হবে। ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে এই সরকারের পতন ঘটাতে হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews