গ্যাজেটস

থ্রিডি কার্ভড ডিসপ্লে

মাঝারি বাজেটের ফোনের বাজারে নতুন মডেল নোট-৪০ প্রো। প্রিমিয়াম ডিজাইন, উদ্ভাবনী ফিচার ও সুপার ফাস্ট চার্জিং হচ্ছে নতুন আসা মডেলের বিশেষ বৈশিষ্ট্য।

চার্জিংয়ে নতুনত্ব
অ্যান্ড্রয়েড ফোনে প্রথমবার ম্যাগচার্জ প্রযুক্তির দেখা মিলবে মডেলে। ব্যাটারি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের। দ্রুতগতির ৭০ ওয়াটের ওয়্যারড চার্জিং ও সুবিধাজনক ২০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং। হ্যান্ডসেটের সঙ্গে থাকবে ম্যাগকিট, ম্যাগকেস ও ম্যাগপাওয়ার। ফলে যে কোনো সময়, যে কোনো জায়গায় ডিভাইসটি চার্জ দেওয়া যায়। ম্যাগকিটের সহায়তায় গ্রাহক কোনো বাড়তি অ্যাকসেসরিজ বা কেবল ছাড়াই ফোনে চার্জ দিতে পারবেন। চার্জিং আরও সহজ ও দ্রুততার সঙ্গে হয় বলে সময় সাশ্রয় হয়।
চিতা এক্সওয়ান চিপসেটে চালিত অলরাউন্ড ফাস্ট চার্জ ২.০ প্রযুক্তি, যা শক্তির সমবণ্টনের মাধ্যমে ব্যাটারির স্থায়িত্ব নিশ্চিত হয়। হাইপার চার্জিং মোডে মাত্র ১৬ মিনিটে ডিভাইসটির অর্ধেক চার্জ পূর্ণ হয়।
ফিচারের মধ্যে আছে ওয়্যারড ও ওয়্যারলেস রিভার্স চার্জিং, যার সাহায্যে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে এমন ডিভাইসে সহজেই চার্জ দেওয়া যায়।

রঙের বৈচিত্র্যে
স্কাইস্ক্রেপার মেটালাইন ফিনিশ ও স্লিক ডিজাইন। সঙ্গে সূক্ষ্ম বেজেলযুক্ত থ্রিডি কার্ভড ডিসপ্লে। প্রিমিয়াম লুক ও বাড়তি গ্রিপের প্রয়োজনে ডিভাইসে আছে ভেগান লেদারের ব্যাক প্যানেল। ফাটল ও দাগ থেকে সুরক্ষা দেবে কর্নিং গরিলা গ্লাস।
ব্যাক ক্যামেরা মডিউলের ডিজাইন ফোনের নড়বড়ে ভাব প্রতিরোধ করে। ব্যক্তিগত অনুভূতি জুড়ে দেবে এআই অ্যাকটিভ হেলো লাইটিং ফিচার। ভারসাম্যপূর্ণ ওজন ও স্লিম প্রোফাইল। টাইটান গোল্ড ও ভিন্টেজ গ্রিন– দুটি রঙে পাওয়া যাচ্ছে ফোনটি।
ডিসপ্লে ৬.৭৮ ইঞ্চি কার্ভড অ্যামোলেড, যা দেবে ডিপ কনস্ট্রাস্ট। স্ক্রলিংয়ে আছে ১২০ হার্টজের রিফ্রেশ রেট। সিমেট্রিক্যাল লেআউট দেয় ৯৩.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও। ৩৯৩ পিপিআই ডেনসিটির সঙ্গে (১০৮০ বাই ২৪৩৬) পিক্সেলের এফএইচডি+ রেজ্যুলেশন নিশ্চিত করে শার্পনেস ও ক্ল্যারিটি।

প্রসেসর মিডিয়াটেক হেলিও জি৯৯ আলটিমেট। তাপমাত্রা বেড়ে যাওয়া প্রতিরোধে স্মার্টফোনে ভেপার চেম্বার (ভিসি) লিকুইড কুলিং প্রযুক্তি সংযুক্ত। ফলে অতিরিক্ত ব্যবহারেও ফোন
গরমসহিষ্ণু হয়।
মডেলের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৩০ হাজার ৯৯৯ টাকা। ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম ৩৪ হাজার ৯৯৯ টাকা।
অ্যান্ড্রয়েড ১৪ সংস্করণের ওপর ভিত্তি করে এক্সওএস-১৪ সিস্টেম। হ্যান্ডসেটের জন্য দুই বছরের সফটওয়্যার আপডেট ও তিন বছরের সিকিউরিটি প্যাচ দেবে নির্মাতারা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews