চাঁদাবাজির অভিযোগে ঢাবির দুই শিক্ষার্থী আটক



সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ ওয়াসার বালুর ট্রাকে চাঁদা দাবির দায়ে রাজধানীর হাইকোর্ট মোড় এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। পরে তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ট্রাকের সুপারভাইজার মো. সোহেল রানা।

শনিবার ভোর সাড়ে ৪টায় হাইকোর্ট মোড়ের পানির পাম্পের সামনে থেকে দুজনকে আটক করে শাহবাগ থানায় নেয়া হয়।

আটককৃত দুই শিক্ষার্থী হলেন-আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সম্মান তৃতীয় বর্ষের জুবায়ের আহমেদ শান্ত(২০) ও অপরাধ বিজ্ঞান বিভাগের একই বর্ষের আল আমিন (২১)। দুইজনই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী এবং ছাত্রলীগের কর্মী।

ট্রাকের চালক মো. কাইসার বলেন, আজ শনিবার ভোর সাড়ে ৪টায় ট্রাকে করে ঢাকা ওয়াসার বালু নিয়ে দয়াগঞ্জ থেকে শাহবাগ আসছিলাম। হাইকোর্ট মোড়ে আসার পর গাড়ির চাকা পাংচার হয়ে গেলে রাস্তার এক পাশে পার্কিং করে রাখি। এ সময় দুইজন এসে গাড়ির কাগজপত্র দেখতে চায় এবং দশ হাজার টাকা দাবি করে। টাকা নাই বলতেই আমাকে চড়-থাপ্পড় মারতে শুরু করে। পরবর্তীতে আমার কাছ থেকে নম্বর নিয়ে গাড়ির সুপারভাইজারকে আসতে বলে।

সুপারভাইজার মো. সোহেল রানা বলেন, বালুর গাড়ি আটক করা হয়েছে- এমন খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। যাওয়ার সঙ্গে সঙ্গে আমাকে মারধর করে তারা। একপর্যায়ে মোবাইল কেড়ে নিয়ে জোরপূর্বক আমার রকেট অ্যাকাউন্ট থেকে ১৯৫০ টাকা নিয়ে যায় এবং সঙ্গে সঙ্গে মেসেজ ডিলেট করে দেয়। পরে টহলরত পুলিশ এসে আমাদের উদ্ধার করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান জানান, এ দুজনকে আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, শাহবাগ থানা পুলিশ জিয়া হলের দুইজন শিক্ষার্থীকে চাঁদাবাজির করার সময় হাতেনাতে আটক করে আমাদেরকে জানিয়েছে। এখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews