ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের প্লে অফ-২ এর অ্যাওয়ে ম্যাচের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন অবসর ভেঙে ফেরা মামুনুল ইসলাম। বৃহস্পতিবার ভুটানের বিপক্ষে ম্যাচের জন্য ৩৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এই ভূটানের বিপক্ষেই ঘরের মাঠের খেলায় জাতীয় দল থেকে বাদ পড়ায় অনেকটা ক্ষোভ-অভিমান থেকেই অবসরের ঘোষণা দিয়েছিলেন মামুনুল। কিছুদিন যাওয়ার পর সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

দলে দুই নতুন মুখ সাদ উদ্দিন এবং সারোয়ার জামান নিপু। দুজনই এসেছেন অনূর্র্ধ্ব-১৬ দল থেকে। এছাড়াও শাস্তির মেয়াদ শেষে আবারও দলে ফিরেছেন ডিফেন্ডার ইয়াসিন খান। ইনজুরি থেকে ফিরেছেন ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলিও।

দলের ৩৩ ফুটবলারের মধ্যে সবচেয়ে বেশি আট জন করে খেলোয়াড় আছে ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী এবং শেখ জামাল ধানমণ্ডির। এ ছাড়া ৩ জন করে আরামবাগ এবং রহমতঞ্জের। দুজন মোহামেডানের এবং একজন বিজেএমসির।

১০ অক্টোবর থিম্পুতে ভুটানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হবে আগামী ১ অক্টোবর। ওই দিনই দুপুর ১২টায় প্রাথমিক দলের ৩৩ ফুটবলারকে দলের ম্যানেজার ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করতে হবে।

এর আগে গেল ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম লেগের ম্যাচটিতে ভুটানের সঙ্গে গোলশূণ্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিক বাংলাদেশকে।

প্রাথমিক দল: শহীদুল, তপু, মামুন মিয়া, ফাহাদ, হেমন্ত, ইমন, জুয়েল, সাদ, আশরাফুল, রায়হান, ইয়ামিন, রেজাউল, মামুনুল, সোহেল রানা, রুবেল মিয়া, ইব্রাহিম, মাকসুদুর, শরীফ, ইয়াসিন, এনামুল, নিপু, মিশু, এমিলি, রনি, মনসুর, আবদুল্লাহ, জাফর, সোহেল মিয়া, নয়ন, নেহাল, জনি, দিদার ও সোহেল রানা।

সম্পাদনায়ঃ কাওসার মুজিব অপূর্ব



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews