তিন সিটিতে বিএনপির প্রার্থী চূড়ান্ত



ফারুক হোসাইন

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ৪:৫৭ এএম





রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি।রাজশাহী ও সিলেটে বর্তমান দুই মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও আরিফুল হক চৌধুরীর মনোনয়ন ঠিক রেখে বরিশালে দলের যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারকে নতুন মেয়রপ্রার্থী হিসেবে চূড়ান্ত করে করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তিন সিটি করপোরেশন নির্বাচনের ধানের শীষের প্রার্থৗ ঠিক করতে মনোনয়ন বোর্ডের কাছে সর্বমোট ১৭ জন সাক্ষাৎকার দেন। দলীয় সূত্রে জানা যায়, আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও বৃহস্পতিবার মনোনয়ন বোর্ড তিন সিটির জন্য এই তিন প্রার্থীকে চূড়ান্ত করেছে। দ্রুতই চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে নেতারা জানান।

শেষ মুহূর্তে দলের হাইকমান্ড থেকে নির্দেশ পেয়ে বরিশালের মজিবর রহমান সারোয়ার সাক্ষাৎকার দিয়েছেন। তিনি বলেন, ‘বরিশালের নেতা-কর্মীরা আমরা জন্য ফরম ক্রয় করেছে। মহাসচিব আমাকে ডেকেছেন, আমি সাক্ষাৎকার দিয়েছি। দল চাইলে নির্বাচন করব।’

এর আগে প্রথমে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাক্ষাৎকার নেন মনোনয়ন বোর্ডের সদস্যরা। পরে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহসভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমনের সাক্ষাৎকার নেয়া হয়।

এরপর সাক্ষাৎকার দেন বরিশালের বর্তমান মেয়র আহসান হাবীব কামাল, কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চাঁন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, ছাত্রদলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল ও দক্ষিণ জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব। শেষ মুহূর্তে দলের হাইকমান্ড থেকে নির্দেশ পেয়ে বরিশালের সাবেক মেয়র মজিবর রহমান সারোয়ারও সাক্ষাৎকার দেন।

এ সময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দাকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরৗ। এছাড়া দলের গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন বোর্ডে মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদকরাও উপস্থিত ছিলেন।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews