ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) আওতাধীন ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর ও নরসিংদীর বাইরে যেতে পারবে না রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেল। দীর্ঘ রুটে কোথাও গেলে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শুক্রবার (১ জুলাই) রাজধানীর বনানীতে বিআরটিএ সদরদপ্তরে রাইড শেয়ারিং সেবা প্রদানকারী বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, রাইড শেয়ারিং সংস্থাগুলোর অধীনে কোনো মোটরসাইকেল ডিটিসিএর আওতাধীন এলাকার বাইরে দীর্ঘ রুটে চলাচল করতে পারবে না।

বিষয়টি জানিয়ে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলোকে দীর্ঘ রুটে মোটরসাইকেল চালানোর অনুমতি দেওয়া হবে না। এই নির্দেশ লঙ্ঘন করলে আমরা মোটরসাইকেল মালিক ও রাইড শেয়ারিং কোম্পানি উভয়ের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নেব। তারা শুধুমাত্র রাইড শেয়ারিং সার্ভিসের অধীনে মোটরসাইকেল ডিটিসিএ অঞ্চলের মধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর ও নরসিংদীতে সেবা দিতে পারবে। 

নূর মোহাম্মদ মজুমদার বলেন, আমরা তাদের নিয়ম মেনে চলতে বলেছি এবং তাদের কোম্পানির অধীনে থাকা মোটরসাইকেলগুলোকে নিয়ম মেনে চলতে উদ্বুদ্ধ করেছি। এ বিষয়ে ব্যবস্থা নিতে এবং লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতোমধ্যে স্থানীয় পুলিশকে চিঠি দিয়েছি। 

ইত্তেফাক/এনএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews