বৃহস্পতিবার ভোরে লাইন অব কন্ট্রোল বা নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্থান অধিকৃত কাশ্মীরের সাতটি জঙ্গি ঘাঁটিতে নিয়ন্ত্রিত অভিযান চালায় ভারতের সেনারা। এরপরই পাকিস্তান এর তীব্র প্রতিক্রিয়া জানায়। অনুমান করা হচ্ছে, পাকিস্তান যে কোন সময় এর প্রত্যাঘাত করতে পারে। তাই সীমান্তবর্তী অঞ্চলগুলো- রাজস্থান, জম্মু-কাশ্মীর, গুজরাট, পাঞ্জাবে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। 

জানা যায়, সীমানা বরাবর ১০ কিলোমিটার এলাকা ফাঁকা করতে বলা হয়েছে পাঞ্জাবকে। এই জন্য পাঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদলকে দ্রুত ফাঁকা করার কাজ শুরু করার অনুরোধ করেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এর পরই ফিরোজপুর, ফাজিলকা, অমৃতসর, তরণ তরণ, গুরদাসপুর, পাঠানকোট জেলায় সাধারণ মানুষকে সরানোর কাজ শুরু হয়। অস্থায়ী ছাউনিতে তাদের পুনর্বাসনের ব্যবস্থাও করা হয়েছে। এলাকার জনপ্রতিনিধিদের ক্যাম্পে ঘুরে দেখতে বলেছেন। ক্যাম্পের মানুষদের যাতে কোন অসুবিধা না হয় তাও দেখতে বলা হয়েছে। সীমান্ত এলাকায় বিএসএফ'র টহলদারিও জোরদার করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে সকল স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হাসপাতালগুলিতে জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। 

সূত্র: আজকাল

বিডি-প্রতিদিন/এ মজুমদার



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews